ঢাকা, শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১,   ফাল্গুন ১৪ ১৪২৭

ব্রেকিং:
সিলেটে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে নিহত ৭
সর্বশেষ:
ক্লাসে পাঠদান শুরু হলেই জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা করোনায় ইবির অধ্যাপকের মৃত্যু ফেনীর কাশিমপুরে খাবারের ফ্যাক্টরিতে ভয়াবহ আগুন

শীতে কাঁপছে দেশ, সর্বনিম্ন তাপমাত্রা ৫.৫ ডিগ্রি

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ২ ফেব্রুয়ারি ২০২১  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

শীতে কাঁপছে দেশ। হাড় কাঁপানো ঠান্ডা। দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে বয়ে যাচ্ছে তীব্র শৈত্যপ্রবাহ। দেশে এবারের শীতে সর্বনিম্ন তাপমাত্রা অনুভূত হচ্ছে। দেশের সর্বনিম্ন তাপমাত্রা মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।

 

ঢাকাসহ বিভাগীয় শহরগুলোতে এ মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে। ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।

 

আবহাওয়া অধিদপ্তর হতে জানা যায়, গতকাল দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গল ৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়। এদিন চুয়াডাঙ্গায় সর্বনিম্ন তাপমাত্রা ৫ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস।

 

তাপমাত্রা ৬ ডিগ্রি সেলসিয়াসের নিচে তাপমাত্রা হলে তীব্র, ৬ থেকে ৮ ডিগ্রি সেলসিয়াস হলে মাঝারি এবং ৮ থেকে ১০ ডিগ্রি সেলসিয়াস হলে মৃদু শৈত্যপ্রবাহ বলা হয়ে থাকে।

 

আরো পড়ুন: সেনা অভ্যুত্থান: মিয়ানমারে রোহিঙ্গা মুসলিমদের অবস্থা আরও ভয়াবহ হবে: জাতিসংঘ

 

পরশু থেকে ধীরে ধীরে তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। আবহাওয়া অধিদপ্তর জানায়, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও এর আশপাশের এলাকায় অবস্থান করছে।

 

 

 

 

 

 

এই বিভাগের আরো খবর