ঢাকা, রোববার   ২৬ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ১১ ১৪২৮

ব্রেকিং:
আজ থেকে বিমানবন্দরে করোনা টেস্ট রোহিঙ্গাদের ফেরানোর পরিবেশ তৈরি করতে হবে মিয়ানমারকে দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন ভার্সন`-এ প্রতিনিধি নিয়োগ পেতে আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের অনুরোধ করা হল। নিয়োগ পেতে কেউ অসদুপায়ে আর্থিক লেন-দেন করে থাকলে তার জন্য কর্তৃপক্ষ (প্রকাশক ও সম্পাদক) দায়ী থাকবেনা।
সর্বশেষ:
জাতিসংঘের সামনে আওয়ামী লীগ ও বিএনপির সমাবেশ নিষিদ্ধ ৮ খেলোয়াড় নিয়ে দল ঘোষণা ব্রাজিলের মমেক ও রামেকে আরও ১১ জনের মৃত্যু বিশ্বে করোনায় আক্রান্ত ২৩ কোটি ছাড়াল

শ্রমিক কল্যাণ তহবিলে দুই কোটি ২০ লাখ টাকা জমা দিলো ম্যারিকো বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ২৫ আগস্ট ২০২১  

ছবি- প্রতিদিনের চিত্র।

ছবি- প্রতিদিনের চিত্র।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউণ্ডেশন তহবিলে গত এক বছরের লভ্যাংশের নিদিষ্ট অংশ দুই কোটি ২০ লাখ ৭৫ হাজার টাকা জমা দিয়েছে বহুজাতিক কোম্পানী ম্যারিকো বাংলাদেশ লিমিটেড।

 

আজ (২৫অগাষ্ট) সচিবালয়ে প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের সাথে কোম্পানীর লিগ্যাল অ্যান্ড করর্পোরেট অ্যাফেয়ার্স পরিচালক ক্রিস্টাবেল র‌্যান্ডলফ এর নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধিদল দেখা করে লভ্যাংশের দুই কোটি ২০ লাখ ৭৫ হাজার ৮৮৭ টাকার একটি চেক প্রতিমন্ত্রীর হাতে তুলে দেন।

 

বাংলাদেশ শ্রম আইন অনুযায়ী দেশি-বিদেশি কোম্পানি/প্রতিষ্ঠানের বছর শেষে মোট লাভের ৫ ভাগের এক দশমাংশ শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন তহবিলে জমা দেওয়ার বিধান রয়েছে। এপর্যন্ত দেশি-বিদেশী/বহুজাতিক মিলে ২০৯টি কোম্পানী/প্রতিষ্ঠান এতহবিলে নিয়মিত লভ্যাংশ জমা দিয়ে আসছে। আজ পর্যন্ত এই তহবিলে প্রায় ৫৬৯ কোটি টাকা জমা হয়েছে। এই তহবিল থেকে প্রতিষ্ঠানিক-অপ্রতিষ্ঠানিক খাতের শ্রমিকদের কর্মস্থলে দুর্ঘটনাজনিত মৃত্যু, আহত, দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত শ্রমিকের চিকিৎসা এবং তাদের মেধাবী সন্তানদের উচ্চ শিক্ষায় সহায়তা দেয়া হয়।

 

ওই চেক হস্তান্তর অনুষ্ঠানে মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এবং বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন এর মহাপরিচালক বেগম জেবুন্নেছা করিম, ম্যারিকো বাংলাদেশ লিমিটেড এর চিফ ফিনানসিয়াল অফিসার ইলিয়াস আহমেদ, হেড অব একাউন্টিং আতিয়ার রহমান এবং লিগ্যাল এন্ড কর্পোরেট এ্যাফেয়ার্স ম্যানেজার আকিব আল রাব্বি সহ মন্ত্রণালয়ের অন্যান্য সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
                                                                                         
 

এই বিভাগের আরো খবর