ঢাকা, শনিবার   ২৫ জুন ২০২২,   আষাঢ় ১১ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
পদ্মায় স্বপ্নপূরণের ক্ষণগণনা
১৮দিন
:
১৯ঘণ্টা
:
০৬মিনিট
:
১০সেকেন্ড
সর্বশেষ:
সবাইকে কৃতজ্ঞতা জানালেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর মধ্য দিয়ে দেশ নতুন যুগে প্রবেশ করেছে: শিক্ষামন্ত্রী মাথা নোয়াইনি, কখনো নোয়াবো না: প্রধানমন্ত্রী জনসভাস্থলে লাখো মানুষের ঢল দেশে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৭৩ পদ্মা সেতুতে টোল দিলেন প্রধানমন্ত্রী উদ্বোধন করা হলো স্বপ্নের পদ্মা সেতুর কারো বিরুদ্ধে কোনো অভিযোগ নেই, বললেন প্রধানমন্ত্রী

শ্রীলঙ্কা-অস্ট্রেলিয়ার শততম লড়াই আজ

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ১৯ জুন ২০২২  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

য়ানডে ক্রিকেটে একে অপরের বিপক্ষে শততম ম্যাচে মাঠে নামছে স্বাগতিক শ্রীলঙ্কা ও সফরকারী অস্ট্রেলিয়া। এখন পর্যন্ত ওয়ানডেতে ৯৯টি লড়াইয়ে অজিরা জিতেছে ৬২ ম্যাচ। আর শ্রীলঙ্কা জয় পেয়েছে ৩৩টিতে। চারটি ম্যাচে কোনো ফল আসেনি।

 

প্রথম দুই ওয়ানডে শেষে পাঁচ ম্যাচ সিরিজে এখন ১-১ সমতা। আজ শততম ম্যাচ জিতে সিরিজে এগিয়ে যেতে উভয় দলই মরিয়া। কলম্বোতে বাংলাদেশ সময় বেলা ৩টায় শুরু হবে তৃতীয় ওয়ানডে।

 

গ্লেন ম্যাক্সওয়েলের ব্যাটিং ঝড়ে প্রথম ওয়ানডেতে দারুণ জয় পেয়েছিল অস্ট্রেলিয়া। সাত নম্বরে নেমে ৫১ বলে ম্যাক্সওয়েলের অপরাজিত ৮০ রানের সুবাদে বৃষ্টি আইনে তারা ২ উইকেটে জিতে যায়। ৩০০ রানের বড় টার্গেট দিয়েও ম্যাচ হারতে হয় শ্রীলঙ্কাকে। তবে দ্বিতীয় ওয়ানডে ২২০ রানের মামুলি পুঁজি নিয়েও বোলারদের কল্যাণে শ্রীলঙ্কা ২৬ রানে জয় পায়। তবে এই জয়ও এসেছে বৃষ্টি আইনে। সিরিজে এখন ১-১ সমতা।

 

দুদলের আজকের সম্ভাব্য একাদশ

শ্রীলঙ্কা : দানুশকা গুনাতিলাকা, পাথুম নিসাঙ্কা, চারিথ আসালাঙ্কা, কুশল মেন্ডিস, ধনঞ্জয়া ডি সিলভা, দাশুন শানাকা (অধিনায়ক), চামিকা করুণারত্নে, জেফারি ভ্যান্ডার্সি, দুশমান্তা চামিরা, মহেশ থিকশানা ও দুনিথ ভেল্লালাগে।

 

অস্ট্রেলিয়া : ডেভিড ওয়ার্নার, অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), স্টিভেন স্মিথ/ট্রাভিস হেড, মার্নাস লাবুশানে, অ্যালেক্স ক্যারি, ক্যামেরন গ্রিন, গ্লেন ম্যাক্সওয়েল, প্যাট কামিন্স, মিচেল সুয়েপসন, ম্যাথুউ কুহনেমান ও জশ হ্যাজেলউড।

এই বিভাগের আরো খবর