ঢাকা, বুধবার   ২৮ জুলাই ২০২১,   শ্রাবণ ১৩ ১৪২৮

ব্রেকিং:
৪২তম বিসিএসে আরও ২ হাজার চিকিৎসক নিয়োগের প্রজ্ঞাপন জারি ভিকারুননিসা স্কুলের প্রিন্সিপালের ফোনালাপের ঘটনায় তদন্ত কমিটি গঠন টেকনাফে পাহাড় ধসে প্রাণ গেল ৫ ভাই-বোনের
সর্বশেষ:
বিশ্বে একদিনে সংক্রমণ বেড়েছে দেড় লাখ, মৃত্যু ছাড়াল ৯ হাজার জাতীয় বিশ্ববিদ্যালয়: এসএসসি–এইচএসসি ফলে স্নাতকে ভর্তি, আবেদন শুরু

সংকটে থাকা সাংবাদিকদের পাশে দাঁড়াবে অনলাইন মিডিয়া এসোসিয়েশন

নিজস্ব প্রতিবেদক

প্রকাশিত: ৪ মে ২০২১  

ছবি- প্রতিদিনের চিত্র।

ছবি- প্রতিদিনের চিত্র।

 

করোনাযুদ্ধে জীবন-জীবিকার সংকটে থাকা সাংবাদিক সহকর্মীদের পাশে দাঁড়াবে বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন। দেশের অনলাইন গণমাধ্যমগুলোর প্রতিনিধিত্ব করা এই সংগঠন সোমবার বিকালে বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস উপলক্ষে আয়োজিত আলোচনায় এই সিদ্ধান্ত নেয়।

 

রাজধানীর সোনারগাঁও সড়কে নাহার প্লাজায় এসোসিয়েশন অফিসে অনুষ্ঠিত এই সভায় সভাপতিত্ব করেন নির্বাহী সভাপতি সৌমিত্র দেব। এতে বক্তব্য দেন-শরিফুল ইসলাম খান, নাসির উদ্দিন বুলবুল, এসএম আকাশ, অয়ন আহমেদ, রাশিদুল হাসান বুলবুল, আনহার সামসাদ ও মোঃ আশরাফুল ইসলাম। 

 

অনুষ্ঠানে অনলাইন গণমাধ্যমের সম্পাদকরা বলেন, এবারের বিশ্ব মুক্ত গণমাধ্যম দিবস এক ভিন্ন আবহে উপস্থিত হয়েছে। একদিকে করোনাকালে সন্মুখ সমরে থেকে জীবনবাজি রেখে দায়িত্ব পালন, অন্যদিকে জীবন-জীবিকার সীমাহীন সংকটে চরম অনিশ্চয়তার সঙ্গে নিত্যদিন লড়াই করছেন সাংবাদিকরা। 

 

নেতৃবৃন্দ বলেন, বিশ্বজুড়ে হত্যা, অপহরণ, নির্যাতন, মামলা দিয়ে হয়রানির মতো বৈরী পরিস্থিতি যেমন সংবাদকর্মীদের জীবনকে অনিশ্চিত গন্তব্যে ঠেলে দিচ্ছে সেইসঙ্গে সাম্প্রতিক সময়ে দেশের অনেক গণমাধ্যমেই নির্দয়ভাবে চাকুরিচ্যুতিও এই সংকটকে ঘনীভূত করছে। বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন বিদ্যমান এই পরিস্থিতিতে গভীর উদ্বেগ জানাচ্ছে।  

 

আরো পড়ুন...বিল গেটস ও মেলিন্ডার বিবাহ বিচ্ছেদের ঘোষণা

 

চলমান এই সংকটের মধ্যে বিপর্যস্ত সাংবাদিকদের নিজেদের সাধ্যমতো সহযোগিতা নিয়ে পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয় সভায়। প্রতীকীভাবে সীমিতসংখ্যক সংবাদকর্মীদের মাঝে শিগগির জরুরি প্রয়োজনীয় নিত্যপণ্য উপহার হিসেবে তাদের বাসায় গিয়ে পৌছে দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয় সভায়। 

 

আরো পড়ুন...ভারতীয় ভ্যারিয়েন্ট দেশে প্রবেশ করলে তৃতীয় ওয়েভের শঙ্কা বিশেষজ্ঞদের

 

বাংলাদেশ অনলাইন মিডিয়া এসোসিয়েশন মনে করে, সহকর্মীদের পাশে প্রতীকীভাবে সহমর্মি হওয়ার এই উদ্যোগ অপরাপর সংগঠন ও সংস্থাগুলোকেও উৎসাহিত করবে পাশে দাঁড়াতে। সভ্যতার এই সংকটে একে অন্যের প্রতি সহমর্মী হওয়ার এই প্রবণতাই চলমান মানবিক বিপর্যয় ঠেকাতে পারে।

এই বিভাগের আরো খবর