Berger Paint

ঢাকা, রোববার   ০১ নভেম্বর ২০২০,   কার্তিক ১৭ ১৪২৭

ব্রেকিং:
তুরস্ক-গ্রিসে ভূমিকম্পে নিহতের সংখ্যা বেড়ে ২৪, আহত ৭ শতাধিক বিশাল এলাকা আজারবাইজানের নিয়ন্ত্রণে ২৪ ঘন্টায় সবোর্চ্চ করোনা তান্ডবের রেকর্ড ১ হাজার ছক্কায় বিশ্ব রেকর্ড গড়লেন ক্রিস গেইল
সর্বশেষ:
কাল থেকে খুলছে দেশের সব পর্যটন কেন্দ্রসহ সুন্দরবন পুলিশ কথা না শুনলে আমার দরজা উন্মুক্ত : ডিএমপি কমিশনার ২৪ ঘন্টায় ভারতে মৃত্যু ৫৫১, আক্রান্ত ৮১ লাখ ছাড়িয়েছে সারাবিশ্বে করোনা থেকে সুস্থ হয়েছে ৩ কোটি ৩২ লাখ হত্যার হুমকি দিয়ে ৬ বছরের শিশুকে ধর্ষণ, যুবক গ্রেফতার

সংবাদ মনিটরিং সেল বাতিল

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ২৭ মার্চ ২০২০  

পঠিত: ২৯৩
ছবি - সংগৃহীত

ছবি - সংগৃহীত

বৃহস্পতিবার (২৬ মার্চ) নানামুখী সমালোচনার মুখে পড়ে অবশেষে সরকার বাতিল করলো বেসরকারি টেলিভিশন চ্যানেলের সংবাদ মনিটরিং সেল গঠনের আদেশ। মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সম্প্রচার) মো. মিজান উল আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে গত মঙ্গলবার জারিকৃত আদেশ বাতিলের কথা বলা হয়।

এর আগে গত ২৪ মার্চ দেশে করোনা ভাইরাস নিয়ে অপপ্রচার ও গুজব বন্ধে ৩০টি বেসরকারি টেলিভিশন চ্যানেলের সংবাদ মনিটরিং সেল গঠনের আদেশ দেয় তথ্য মন্ত্রণালয়। এ কাজের (তদারকি) জন্য ১৫ জন কর্মকর্তাকে দায়িত্ব দিয়েছিল সরকার।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বব্যাপী কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধ সংক্রান্ত প্রচারণা/গুজব মনিটরিং করার জন্য জারিকৃত পত্রে ভুলভ্রান্তি থাকায় তা কর্তৃপক্ষের নির্দেশের পরিপ্রেক্ষিতে বাতিল করা হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন প্রচার মাধ্যমে কোভিড-১৯ (করোনা ভাইরাস) বিষয়ে কোনো গুজব বা ভুল তথা প্রচার করা হচ্ছে কিনা তা পর্যবেক্ষণ ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং প্রচার মাধ্যমকে সহায়তা করার জন্য তথ্য মন্ত্রণালয়ে একটি সেল গঠন করা হয়। উক্ত সেলের দায়িত্ব সঠিকভাবে পালনের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাকে নির্দেশ দেয়া হলো।

এর আগে গত মঙ্গলবার তথ্য মন্ত্রণালয় মিনিটরিং এর আদেশটি জারি করেছিল। প্রত্যেক কর্মকর্তা দুটি করে টেলিভিশন চ্যানেল মনিটরিং করবেন বলে উল্লেখ করা হয়েছিল।

এই বিভাগের আরো খবর