ঢাকা, শনিবার   ১৬ অক্টোবর ২০২১,   কার্তিক ১ ১৪২৮

ব্রেকিং:
মিয়ানমার থেকে এলো ৮ হাজার টন পেঁয়াজ সরাসরি কৃষকের হাতে ভর্তুকির টাকা পৌঁছানোর ব্যবস্থা করেছি: প্রধানমন্ত্রী দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন ভার্সন`-এ প্রতিনিধি নিয়োগ পেতে আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের অনুরোধ করা হল। নিয়োগ পেতে কেউ অসদুপায়ে আর্থিক লেন-দেন করে থাকলে তার জন্য কর্তৃপক্ষ (প্রকাশক ও সম্পাদক) দায়ী থাকবেনা।
সর্বশেষ:
যুক্তরাষ্ট্রের ফুটবল মাঠে গোলাগুলি, আহত ৪ বৈশ্বিক আইনের শাসনে এক ধাপ এগিয়েছে বাংলাদেশ ভারতীয় দলের নতুন কোচ রাহুল দ্রাবিড়? বিজ্ঞাপন প্রতিনিধি নিয়োগ ‌`লো-কার্বন`-ই হবে আগামীতে সবুজ-বান্ধব ফাইভজি নেটওয়ার্ক

সংবাদ মনিটরিং সেল বাতিল

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ২৭ মার্চ ২০২০  

ছবি - সংগৃহীত

ছবি - সংগৃহীত

বৃহস্পতিবার (২৬ মার্চ) নানামুখী সমালোচনার মুখে পড়ে অবশেষে সরকার বাতিল করলো বেসরকারি টেলিভিশন চ্যানেলের সংবাদ মনিটরিং সেল গঠনের আদেশ। মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (সম্প্রচার) মো. মিজান উল আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে গত মঙ্গলবার জারিকৃত আদেশ বাতিলের কথা বলা হয়।

এর আগে গত ২৪ মার্চ দেশে করোনা ভাইরাস নিয়ে অপপ্রচার ও গুজব বন্ধে ৩০টি বেসরকারি টেলিভিশন চ্যানেলের সংবাদ মনিটরিং সেল গঠনের আদেশ দেয় তথ্য মন্ত্রণালয়। এ কাজের (তদারকি) জন্য ১৫ জন কর্মকর্তাকে দায়িত্ব দিয়েছিল সরকার।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্বব্যাপী কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধ সংক্রান্ত প্রচারণা/গুজব মনিটরিং করার জন্য জারিকৃত পত্রে ভুলভ্রান্তি থাকায় তা কর্তৃপক্ষের নির্দেশের পরিপ্রেক্ষিতে বাতিল করা হয়। সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন প্রচার মাধ্যমে কোভিড-১৯ (করোনা ভাইরাস) বিষয়ে কোনো গুজব বা ভুল তথা প্রচার করা হচ্ছে কিনা তা পর্যবেক্ষণ ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং প্রচার মাধ্যমকে সহায়তা করার জন্য তথ্য মন্ত্রণালয়ে একটি সেল গঠন করা হয়। উক্ত সেলের দায়িত্ব সঠিকভাবে পালনের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাকে নির্দেশ দেয়া হলো।

এর আগে গত মঙ্গলবার তথ্য মন্ত্রণালয় মিনিটরিং এর আদেশটি জারি করেছিল। প্রত্যেক কর্মকর্তা দুটি করে টেলিভিশন চ্যানেল মনিটরিং করবেন বলে উল্লেখ করা হয়েছিল।

এই বিভাগের আরো খবর