ঢাকা, বুধবার   ১০ আগস্ট ২০২২,   শ্রাবণ ২৬ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
বিশ্বকাপের জন্য আকর্ষণীয় জার্সি উন্মোচন ব্রাজিলের চার বছর পর মালয়েশিয়ায় কর্মী পাঠানো শুরু আত্মঘাতী হামলায় পাকিস্তানের ৪ সেনা নিহত গাজায় অস্ত্রবিরতিতে জাতিসংঘের প্রশংসা আশুরার শোক মিছিলে নাইজেরিয়ার সেনাদের হামলা; বহু হতাহত ইসরাইলি দখলদারিত্ব শেষ না হওয়া পর্যন্ত আমাদের সংগ্রাম চলবে: হামাস ট্রাম্পের বাড়িতে এফবিআইয়ের অভিযান

সরকারী সম্পত্তিতে অবৈধভাবে কাঁটাতারের বেড়া নির্মাণের দায়ে আটক ২

রতন বৈষ্ণব ত্রিপুরা, রামগড় (খাগড়াছড়ি)

প্রকাশিত: ১ আগস্ট ২০২২  

ছবি- প্রতিদিনেরচিত্র বিডি।

ছবি- প্রতিদিনেরচিত্র বিডি।

 

স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের জননিরাপত্তা বিভাগের ২৮ নভেম্বর ২০২১ এর আদেশ নামা উপেক্ষা করে খাগড়ছড়ির রামগড় অফিসটিলা এলাকায় উপজেলা পরিষদের খতিয়ানভূক্ত জমি, জেলা প্রশাসকের নামীয় খাস জমিতে অবৈধভাবে কাঁটাতারের বেড়া নির্মাণ করে দখলকৃত জায়গাটি পুনরায় অবৈধভাবে সংস্কারকালে দুইকে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে জেলে প্রেরণ করে রামগড় উপজেলা প্রশাসনের পরিচালিত ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মো: ইখতিয়ার উদ্দীন আরাফাত।

 

সোমবার (১লা আগষ্ট) সকালে পৌরসভার অফিস টিলা (এসডিও বাংলো) এলাকায় সরকারী আদেশ অমান্য করে পূর্বে অবৈধভাবে নির্মিত কাঁটাতারের বেড়া পূর্ন নির্মাণ করার সময় সরকারি এবং স্থানীয় কর্তৃপক্ষের ভূমি ও ইমারত (দখল পুনরুদ্ধার) আদেশ ১৯৭০ এর ৭ ধারা মোতাবেক স্থানীয় শ্রমিক আবুল কালাম (৬৫) পিতা আবদুল মালেক ও রুহুল আমীন (৪০) পিতা  আলী আকবর নামে দুই জনের প্রত্যেককে ৫ দিন করে জেল দিয়েছে ভ্রাম্যমান আদালত।

 

ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার খোন্দকার মো: ইখতিয়ার উদ্দীন আরাফাত বলেন, স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের জননিরাপত্তা বিভাগের ২৮ নভেম্বর ২০২১ এর আদেশ অমান্য করে রামগড় উপজেলা পরিষদের জায়গার উপর অবস্থিত ১৯২০ সালে প্রতিষ্ঠিত প্রাচীন  রামগড় মহকুমা প্রশাসকের বাংলোর সামনে অবৈধভাবে কাঁটাতারের বেড়া দেওয়ার দায়ে দুই জনকে গ্রেফতার পূর্বক দন্ড দেওয়া হয়েছে।

 

উল্লেখ্য যে, ৪৩ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (রামগড় জোন) কর্তৃক রামগড় উপজেলা পরিষদের খতিয়ানভূক্ত জমি, জেলা প্রশাসকের নামীয় খাস জমি, রামগড় উপজেলা ভূমি অফিস নির্মাণের লক্ষ্যে প্রস্তাবিত খাস জমি এবং উপজেলা মডেল মসজিদ নির্মাণের জন্য নির্ধারিত স্থানটি অবৈধ অবকাঠামো নির্মাণপূর্বক দখল করে রাখে । জেলা প্রশাসকের নামীয় খাস জমি এবং উপজেলা পরিষদের রেকর্ডীয় উল্লিখিত ভূমি হতে অবৈধ অবকাঠামো জরুরিভিত্তিতে অপসারন করার জন্য উপজেলা নির্বাহী অফিসার এবং জেলা প্রশাসক খাগড়াছড়ি পার্বত্য জেলা হতে একাধিকবার অনুরোধ জানিয়ে পত্র প্রেরণ করা হলেও অদ্যাবধি উক্ত স্থাপনা অপসারণ না করে পুনরায় কাঁটাতারের বেড়া নির্মাণ করতে গেলে মোবাইল কোর্ট পরিচালনা করে উপজেলা প্রশাসন।

এই বিভাগের আরো খবর