Berger Paint

ঢাকা, বৃহস্পতিবার   ২৪ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৯ ১৪২৭

ব্রেকিং:
বাংলাদেশ ও সৌদি পররাষ্ট্রমন্ত্রীর বৈঠক রোববার দক্ষিণ আফ্রিকায় ২ প্রবাসী বাংলাদেশিকে হত্যা করোনা চিকিৎসায় সফল অ্যাভিগান, জাপানি প্রতিষ্ঠানের দাবি সৌদি প্রবাসীদের জন্য চলতি মাসেই বিমানের বিশেষ ফ্লাইট ঈশ্বরদীতে আওয়ামী লীগের দুটি নির্বাচনী অফিস ভাংচুর-গুলিবর্ষণ
সর্বশেষ:
করোনা রোধে স্বাস্থ্যবিধিই ভরসা, ভ্যাকসিন মিলছে না এ বছর প্রাথমিক স্কুল খোলার প্রস্তুতির নির্দেশ ইতালির ভেনিস সিটি কর্পোরেশন নির্বাচনে বাংলাদেশির জয়

সাইবার হামলার আশঙ্কায় রাতে সব ব্যাংকের বুথ বন্ধের নির্দেশ

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০২০  

পঠিত: ৫৫
ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

 

কেন্দ্রীয় ব্যাংক দেশে অনলাইন ব্যাংকে সাইবার হামলার আশঙ্কায় সতর্কতা জারি করেছে। উত্তর কোরিয়ার একটি হ্যাকার গ্রুপ এই হামলা চালাতে পারে বলে আশংকা করা হচ্ছে। তাই দেশের ব্যাংকগুলোকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

 

এই হামলার আশঙ্কার খবর পেয়ে অনেক ব্যাংক অনলাইন ব্যাংকিং সেবা সীমিত করেছে এনেছে। আবার কোনো কোনো ব্যাংক অন্য ব্যাংকের গ্রাহকদের এটিএম থেকে টাকা তুলতে করতে দিচ্ছে না। দেশের বড় সেবাদাতা ডাচ বাংলা ব্যাংক রাতে এটিএম লেনদেন পুরোপুরি বন্ধ রেখেছে। সাইবার হামলার আশঙ্কায় জারি করা সতর্কতা না তুলে নেওয়া পর্যন্ত এসব ব্যবস্থা অব্যাহত থাকবে বলে জানা গেছে।

 

কেন্দ্রীয় ব্যাংকের কাছে আগস্ট মাসের মাঝামাঝিতে তথ্য আসে, ‌‌‍‌‌'বিগল বয়েজ' নামে একটি হ্যাকার গ্রুপ ব্যাংকগুলোতে সাইবার হামলা চালাতে পারে। গ্রুপটি উত্তর কোরিয়ার বলে কেন্দ্রীয় ব্যাংককে জানানো হয়েছে। এর পরিপ্রেক্ষিতে গত ২৭ আগস্ট ব্যাংকগুলোকে সতর্ক থাকার জন্য চিঠি দেয়। চিঠি পাওয়ার প্রত্যেকটা ব্যাংকই বিশেষ ব্যবস্থা নিয়েছে।

এই বিভাগের আরো খবর