Berger Paint

ঢাকা, বুধবার   ২৫ নভেম্বর ২০২০,   অগ্রাহায়ণ ১১ ১৪২৭

ব্রেকিং:
আনুষ্ঠানিকভাবে সম্ভাব্য বাইডেন মন্ত্রিসভার ৬ সদস্যের নাম ঘোষণা ধর্ম প্রতিমন্ত্রী হচ্ছেন জামালপুর-২ আসনের সংসদ সদস্য মো. ফরিদুল হক খান ধেয়ে আসছে ঘূর্ণিঝড় ‘নিভার’, প্রভাব পড়তে পারে বাংলাদেশে
সর্বশেষ:
করোনায় মারা গেলেন আসামের সাবেক মুখ্যমন্ত্রী তরুণ গগৈ বাইডেনের কাছে ক্ষমতা হস্তান্তর প্রক্রিয়া শুরু করতে রাজি হলেন ট্রাম্প অ্যান্টিমাইক্রোবায়াল রেজিস্ট্যান্স গ্রুপের কো-চেয়ারম্যান হিসেবে প্রধানমন্ত্রীর যোগদান

সাইবার হামলার আশঙ্কায় রাতে সব ব্যাংকের বুথ বন্ধের নির্দেশ

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ৮ সেপ্টেম্বর ২০২০  

পঠিত: ১৪৩
ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

 

কেন্দ্রীয় ব্যাংক দেশে অনলাইন ব্যাংকে সাইবার হামলার আশঙ্কায় সতর্কতা জারি করেছে। উত্তর কোরিয়ার একটি হ্যাকার গ্রুপ এই হামলা চালাতে পারে বলে আশংকা করা হচ্ছে। তাই দেশের ব্যাংকগুলোকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

 

এই হামলার আশঙ্কার খবর পেয়ে অনেক ব্যাংক অনলাইন ব্যাংকিং সেবা সীমিত করেছে এনেছে। আবার কোনো কোনো ব্যাংক অন্য ব্যাংকের গ্রাহকদের এটিএম থেকে টাকা তুলতে করতে দিচ্ছে না। দেশের বড় সেবাদাতা ডাচ বাংলা ব্যাংক রাতে এটিএম লেনদেন পুরোপুরি বন্ধ রেখেছে। সাইবার হামলার আশঙ্কায় জারি করা সতর্কতা না তুলে নেওয়া পর্যন্ত এসব ব্যবস্থা অব্যাহত থাকবে বলে জানা গেছে।

 

কেন্দ্রীয় ব্যাংকের কাছে আগস্ট মাসের মাঝামাঝিতে তথ্য আসে, ‌‌‍‌‌'বিগল বয়েজ' নামে একটি হ্যাকার গ্রুপ ব্যাংকগুলোতে সাইবার হামলা চালাতে পারে। গ্রুপটি উত্তর কোরিয়ার বলে কেন্দ্রীয় ব্যাংককে জানানো হয়েছে। এর পরিপ্রেক্ষিতে গত ২৭ আগস্ট ব্যাংকগুলোকে সতর্ক থাকার জন্য চিঠি দেয়। চিঠি পাওয়ার প্রত্যেকটা ব্যাংকই বিশেষ ব্যবস্থা নিয়েছে।

এই বিভাগের আরো খবর