ঢাকা, সোমবার   ০১ মার্চ ২০২১,   ফাল্গুন ১৭ ১৪২৭

ব্রেকিং:
পুলিশি হামলা’র প্রতিবাদে আজ সারাদেশে ছাত্রদলের সমাবেশ
সর্বশেষ:
করোনার টিকা নিলেন নরেন্দ্র মোদি শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল বন্ধ আজ থেকে ২ মাস ইলিশ অভয়াশ্রমে মাছ ধরা নিষিদ্ধ

সারাদেশের সকল নাগরিকের জন্য বিনামূল্যে করোনার টিকা দিতে হবে

কমরেড সামছুল আলম

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২১  

ছবি- প্রতিদিনের চিত্র।

ছবি- প্রতিদিনের চিত্র।

 

আজ ১৬ জানুয়ারি ২০২১ শনিবার সকাল ১১ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ‘করোনার টিকা নিয়ে কোন বাণিজ্য নয়’ বিনামূল্যে সকল নাগরিককে করোনার টিকা দেওয়ার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করে গণতান্ত্রিক বাম ঐক্য।

 

মানববন্ধনে নেতৃবৃন্দ বলেন, “বাংলাদেশ সরকার জনগণের করের টাকায় করোনার টিকা আমদানি করছে, আর দেশের মানুষকে বেসরকারি ঔষধ কোম্পানী বেক্সিমকো ফার্মার কাছ থেকে এই করোনার টিকা ক্রয় করতে হচ্ছে। এতে করে দেশের জনসাধারণের দেওয়া করের হাজার হাজার কোটি টাকা লোকসান হবে এবং দেশ পথে বসবে। ভারত থেকে বেক্সিমকো ফার্মা প্রতি ডোজ টিকা কিনছে ৯০৮ টাকা করে আর বাংলাদেশ সরকারের কাছে বিক্রয় করবে প্রতিডোজ টিকা ১১২৫ টাকা। সরকারের সাথে ঘনিষ্টজনদের এই কোম্পানী বিশাল আকারের এই দালালী করতে যাচ্ছে।”

 

নেতৃবৃন্দ আরো বলেন, “দেশের আপামর জনসাধারণের প্রাণের দাবি করোনার টিকা নিয়ে বাণিজ্য বন্ধ করতে হবে। বাংলাদেশের সকল নাগরিককে বিনামূল্যে করোনার টিকা দিতে হবে। বাংলাদেশ সরকারের উচিত জনগণের স্বার্থে করোনা টিকা বেক্সিমকোর মাধ্যমে আমদানি না করে জি টু জি পদ্ধতি সরাসরি আমদানি করে রাষ্ট্রীয় কোষাগারে জমানো জনগণের করের টাকা রক্ষা করা হোক। যদি জনগনের রক্ষায় শেখ হাসিনার সরকার ব্যর্থ হয় তবে সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার ন্যায় বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে।”

 

আরো পড়ুন: ৬০ পৌরসভায় দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ চলছে

 

সংগঠনের সমন্বয়ক ও সমাজতান্ত্রিক মজদুর পার্টির সাধারণ সম্পাদক কমরেড সামছুল আলমের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড হারুন চৌধুরী,  সোস্যাল ডেমোক্রেটিক পার্টির আহ্বায়ক আবুল কালাম আজাদ, সমাজতান্ত্রিক মজদুর পার্টির সংগঠক গোলাম মোস্তফা সহ আয়োজক সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ।

 

এই বিভাগের আরো খবর