ঢাকা, রোববার   ১৭ নভেম্বর ২০১৯,   অগ্রাহায়ণ ২ ১৪২৬

ব্রেকিং:
কার্গো বিমানে পেঁয়াজের প্রথম চালান আসছে মঙ্গলবার
সর্বশেষ:
আরব আমিরাতের উদ্দেশে প্রধানমন্ত্রী প্রাথমিক ও ইবতেদায়ি সমাপনী পরীক্ষা শুরু আগামীকাল ভারতকে ৬ উইকেটে হারিয়েছে বাংলাদেশ আয়কর মেলায় রাজস্ব আদায় হাজার কোটি টাকা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল, সাধারণ সম্পাদক বাবু

সিরাজগঞ্জে মাসব্যাপী তাঁত ও বস্ত্র মেলা

নাসিম আহমেদ রিয়াদ, সিরাজগঞ্জ

প্রকাশিত: ৯ নভেম্বর ২০১৯  

পঠিত: ২৩৬
ছবি - সংগৃহীত

ছবি - সংগৃহীত

সিরাজগঞ্জ শহরের প্রাণ কেন্দ্র বাজার ষ্টেশনের স্বাধীনতা স্কয়ারের মুক্তির সোপানে  মাসব্যাাপী তাঁত ও বস্ত্র মেলার উদ্বোধন করা হয়েছে।  

শুক্রবার বিকেলে ৪টায় ওই মাসব্যাপি মেলার ফিতা কর্তন, বেলুন উড়িয়ে শুভ উদ্বোধন করেন এবং প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ।

এতে সভাপতিত্ব করেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ফিরোজ মাহমুদ। এ সময় উপস্থিত ছিলেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী ইফতেখার উদ্দিন শামীম, জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক রায়হানা ইসলাম, জেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার গাজী শফিকুল ইসলাম শফি, সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স ইন্ডাষ্ট্রিজ লিমিটের প্রেসিডেন্ট বীর মুক্তিযোদ্ধা  আবু ইউসুফ সূর্য্য প্রমূখ।

উদ্বোধন উপলক্ষ্যে এক আলোচনা সভায় প্রধান অতিথি জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ বলেন - তাঁত কুঞ্জ নামে পরিচিত সিরাজগঞ্জের তাঁত বস্ত্র আজ শুধু দেশেই নয় বিদেশেও সুনাম অর্জন করে চলেছে। তাই সকলকে তাঁত ও হস্ত শিল্পের প্রচার ও প্রসার ঘটানোর অগ্রনী ভুমিকা রাখার আহবান জানান তিনি।

তাঁত বস্ত্রের মধ্যেদিয়ে অর্জিত অর্থ দেশ ও জাতির উন্নয়নে ব্যাপক ভুমিকা রাখতে পারে। তিনি আরও বলেন, তাঁত হলো সিরাজগঞ্জ জেলার প্রধান ব্রান্ডিং পণ্য তাই তাঁত পণ্যের অধিক পরিচিত এবং প্রসারের লক্ষে এই প্রর্দশনীর আয়োজন করা হয়েছে।

মেলায় সিরাজগঞ্জ, পাবনা, টাঙ্গাইল সহ সারাদেশে থেকে জামদানী, বেনারসি শাড়ীসহ বিভিন্ন তাঁতপণ্য নিয়ে আসা ৪২টি ষ্টল স্থাপন করা হয়েছে।

এই বিভাগের আরো খবর