ঢাকা, মঙ্গলবার   ২৬ অক্টোবর ২০২১,   কার্তিক ১০ ১৪২৮

ব্রেকিং:
দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন ভার্সন`-এ প্রতিনিধি নিয়োগ পেতে আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের অনুরোধ করা হল। নিয়োগ পেতে কেউ অসদুপায়ে আর্থিক লেন-দেন করে থাকলে তার জন্য কর্তৃপক্ষ (প্রকাশক ও সম্পাদক) দায়ী থাকবেনা।
সর্বশেষ:
স্থানীয় সরকার নির্বাচনে বিতর্কিতদের বাদ দিয়ে ত্যাগীদের নাম পাঠানোর নির্দেশ পররাষ্ট্রমন্ত্রীর ডিও লেটার জালিয়াতি, সতর্কতা জারি সাহেদকে জামিন দিতে হাইকোর্টের রুল আফগানিস্তান সীমান্তে আগ্রাসনের বিরুদ্ধে তালেবানের হুঁশিয়ারি সুদানের প্রধানমন্ত্রী আব্দাল্লাহ হামদক গৃহবন্দি বাংলাদেশে কেউ সংখ্যালঘু নয়: তথ্যমন্ত্রী

সিরিয়ায় গাড়ি বোমা বিস্ফোরণ, নারীসহ নিহত ৪

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১২ অক্টোবর ২০২১  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

সিরিয়ার আলেপ্পো প্রদেশে শক্তিশালী গাড়ি বোমা বিস্ফোরণে নারীসহ অন্তত চার জন নিহত হয়েছেন। এ ঘটনায় শিশুসহ আহত হয়েছেন বেশ কয়েকজন। সোমবার (১১ অক্টোবর) তুর্কী বিদ্রোহীদের নিয়ন্ত্রণে থাকা প্রদেশটির আফরিন শহরের একটি মার্কেটের সামনে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। এ ঘটনায় এখন পর্যন্ত কোনো গোষ্ঠী দায় স্বীকার করেনি।
 

সিরিয়ার উত্তরাঞ্চলীয় আলেপ্পো প্রদেশের শহর আফরিনে গাড়ি বোমা বিস্ফোরণে নারীসহ অন্তত চার জন নিহত হয়েছেন। এতে শিশুসহ আহত হয়েছেন বেশ কয়েকজন। স্থানীয় সময় সোমবার তুর্কী বিদ্রোহীদের নিয়ন্ত্রণে থাকা প্রদেশটির আফরিন শহরের একটি মার্কেটের সামনে এ বিস্ফোরণের ঘটনা ঘটে।
 

মানবাধিকার সংগঠন সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানায়, মার্কেটের সামনে থাকা একটি গাড়িতে আকস্মিক বিস্ফোরণ হয়। এতে গাড়িতে থাকা হামলাকারীও মারা যায়। এ ঘটনায় এখন পর্যন্ত কোনো গোষ্ঠী দায় স্বীকার করেনি।

 
তাৎক্ষণিকভাবে এ হামলার দায়িত্ব কেউ স্বীকার না করলেও তুরস্কের প্রতিরক্ষা মন্ত্রণালয় সিরিয়ান কুর্দি জনগণের সুরক্ষা ইউনিট ওয়াইপিজিকে এ হামলার জন্য দায়ী করছে। ওয়াইপিজিকে একটি সন্ত্রাসী সংগঠন বলে বিবেচনা করে তুরস্ক। তুরস্কের কুর্দি বিদ্রোহী গোষ্ঠী পিকেকের সঙ্গে ওয়াইপিজির মিত্রতা আছে বলেও মনে করে তারা।

এই বিভাগের আরো খবর