ঢাকা, বৃহস্পতিবার   ২৬ মে ২০২২,   জ্যৈষ্ঠ ১২ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
ডাক্তারদের ফাঁকিবাজি রুখতে হাজিরা খাতায় দিনে তিনবার সই করার নির্দেশ! ১০০০ জনবল নিয়োগ দেবে ওয়ালটন ঢাকায় আসছে ফিফা বিশ্বকাপ ট্রফি সরকারকে ৬ দিনের আল্টিমেটাম ইমরান খানের ফাইনালের পথে বেঙ্গালুরু, লখনৌর বিদায় সেনেগালে হাসপাতালে আগুন; ১১ নবজাতকের মৃত্যু বিশ্বব্যাপী মাঙ্কিপক্স আক্রান্ত ২০০ ছাড়িয়েছে ঢাবিতে ফের ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ

সিলেটে হকার্স মার্কেটে আগুন, শতাধিক দোকান পুড়ে ছাই

প্রতিদিনের চিত্র বিডি ডেস্ক

প্রকাশিত: ২ মে ২০২২  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।


রোনাকালীন ক্ষতি পুষিয়ে ওঠার যখন স্বপ্ন দেখছিলেন সিলেটের ব্যবসায়ীরা, তখন সর্বনাশা আগুনে পুড়ে ছাই হলো সব। ঈদের আগেরদিন সোমবার (০২ মে) ভোররাতের অগ্নিকাণ্ডে পুড়ে গেছে নগরীর লালদীঘির পাড় হকার্স মার্কেটের অন্তত ৭০টি দোকান। সেই সঙ্গে পুড়ল ব্যবসায়ীদের ঈদের আনন্দও।

 

তিনটি দোকানে অন্তত পঞ্চাশ লাখ টাকার মালামাল ছিল ব্যবসায়ী আনোয়ার মোল্লার। কয়েক ঘণ্টার আগুনে পুড়েছে থান কাপড়ের বান্ডিল। তার মতো দুরবস্থা আরও কয়েকজন ব্যবসায়ীর।

 
প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার ভোররাতে মার্কেটের পাঁচ নম্বর গলির একটি কাপড়ের দোকানে হঠাৎ আগুন লাগে। মুহূর্তেই তা আশপাশে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৮টি স্টেশনের ১৭টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে সাড়ে ৩ ঘণ্টার চেষ্টায় ভোর সাড়ে ৬টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু এরআগেই পুড়ে ছাই হয়ে যায় ৭০ দোকানের কাপড়।
 

 
এদিকে, পানির সংকটে আগুন নিয়ন্ত্রণে আনতে দেরি হয়েছে বলে দাবি ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার মো. বেলাল হোসেনের।
 

 

তবে আগুনের সূত্রপাত এবং ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

 

সিলেট কোতয়ালী থানার এক পুলিশ অফিসার বলেন, আমরা রাতে ডিউটি করার সময় ওয়্যারলেসের মাধ্যমে খবর পাই যে সিলেট হকার্স মার্কেটের ৫ নং গলিতে আগুন লেগেছে। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আমরা চলে আসি এবং ফায়ার সার্ভিসের কয়েকটি টিম যত দ্রুত সম্ভব ঘটনাস্থলে চলে আসে।

 

তিনি জানান, এই গলিতে শুকনা কাপড়, সিল্কের কাপড়ের দোকান থাকায় আগুন নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হয়েছে।

এই বিভাগের আরো খবর