ঢাকা, রোববার   ২৪ অক্টোবর ২০২১,   কার্তিক ৮ ১৪২৮

ব্রেকিং:
দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন ভার্সন`-এ প্রতিনিধি নিয়োগ পেতে আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের অনুরোধ করা হল। নিয়োগ পেতে কেউ অসদুপায়ে আর্থিক লেন-দেন করে থাকলে তার জন্য কর্তৃপক্ষ (প্রকাশক ও সম্পাদক) দায়ী থাকবেনা।
সর্বশেষ:
খুব শিগগিরই ইলেকট্রনিক্স শিল্প গার্মেন্টসকে ওভারটেক করবে: সালমান এফ রহমান সরকারের শক্ত অবস্থানের জন্য ভারত প্রশংসা করেছেঃ পররাষ্ট্রমন্ত্রী করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে জানুয়ারি থেকে ক্লাসের সংখ্যা বাড়বে কবি শামসুর রাহমানের ৯৩তম জন্মদিন আজ আবারো শুরু হচ্ছে এইচএসসি’র ফরম পূরণ রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যার ‘কিলিং স্কোয়াড’-এর এক সদস্য গ্রেফতার

সুন্দরগঞ্জে বন্যায় দুই হাজর হেক্টর জমির ফসল বিনষ্ট

হযরত বেল্লাল, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি

প্রকাশিত: ১১ অক্টোবর ২০২০  

ছবি- প্রতিদিনের চিত্র

ছবি- প্রতিদিনের চিত্র

 

আবারও অবিরাম বর্ষন এবং উজান থেকে নেমে আসা ঢলে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বন্যায় প্রায় দুই হাজর হেক্টর জমির আমন ও সবজি ক্ষেত পানিতে ডুবে গেছে। সরকারিভাবে নির্মজিতর পরিমান ১ হাজার ৬৫০ হেক্টর। এর মধ্যে সবজি ক্ষেত ১০০ হেক্টর।

 

সূত্রে জানা গেছে, উপজেলার বামনডাঙ্গা ও সর্বানন্দ ইউনিয়নের উপর দিয়ে প্রবাহিত ’ঘাঘট’ নদীতে বন্যায় ৩৫০ হেক্টর জমি এবং ’তিস্তা’ নদীতে বন্যায় ডুবে গেছে প্রায় ১ হাজার ৩০০ হেক্টর জমি। ক্ষতিগ্রস্থ কৃষকরা নির্মজিত ‘আমন ও সবজি ক্ষেত’ নিয়ে চরম হতাশাগ্রস্থ হয়ে পড়েছে।

 

উপজেলার পাইটকাপাড়া গ্রামের রাজু মিয়া জানান, তার তিন বিঘা জমির উঠতি আমনক্ষেত এখন পানির নিচে পড়ে রয়েছে। বেশিভাগ ধানের গোছা ইতিমধ্যে পঁচে গেছে। তার দাবি চলতি বছর তিনি এক ছটাক আমন ধানও ঘরে তুলতে পারবেন না। তার পরিবার নিয়ে তিনি কিভাবে সংসার চালাবেন তিনি নিজেও জানেন না। তিনি সরকারের নিকট ভুর্তকির দাবি জানিয়েছেন।

 

ভাটিকাপাসিয়া গ্রামের শফিকুল জানান, তার এক বিঘা জমির মরিচ এবং এক বিঘা জমির বেগুন ক্ষেত সম্পন্নরুপে নষ্ট হয়ে গেছে। আগামী ১৫ দিনের মধ্যে তার সবজি ক্ষেতে ফলন ধরতে শুরু করত। তার দুই বিঘা জমিতে ফসল লাগানোসহ মোট খরচ হয়েছিল ৫০ হাজার টাকা।

 

 

 

এই বিভাগের আরো খবর