ঢাকা, বৃহস্পতিবার   ২৬ মে ২০২২,   জ্যৈষ্ঠ ১২ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
রাজধানীতে বাসা থেকে দুই যুবকের মরদেহ উদ্ধার প্রেমিকাকে ভিডিও কলে রেখে কলেজছাত্রের আত্মহত্যা বাইডেন যেতেই একসঙ্গে ৩ ক্ষেপণাস্ত্র ছুড়ল উত্তর কোরিয়া টেক্সাসে স্কুলে গুলি: বাইডেনের ক্ষোভ, পতাকা অর্ধনমিত রাখার ঘোষণা গুলি করে খুন করা হয়েছে অভিনেত্রী পল্লবীকে! জার্মানিতেও ছড়িয়ে পড়ছে মাঙ্কিপক্স মেক্সিকোতে বন্দুকধারীদের হামলায় নিহত ১১

সুন্দরগঞ্জে বন্যায় দুই হাজর হেক্টর জমির ফসল বিনষ্ট

হযরত বেল্লাল, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি

প্রকাশিত: ১১ অক্টোবর ২০২০  

ছবি- প্রতিদিনের চিত্র

ছবি- প্রতিদিনের চিত্র

 

আবারও অবিরাম বর্ষন এবং উজান থেকে নেমে আসা ঢলে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার বন্যায় প্রায় দুই হাজর হেক্টর জমির আমন ও সবজি ক্ষেত পানিতে ডুবে গেছে। সরকারিভাবে নির্মজিতর পরিমান ১ হাজার ৬৫০ হেক্টর। এর মধ্যে সবজি ক্ষেত ১০০ হেক্টর।

 

সূত্রে জানা গেছে, উপজেলার বামনডাঙ্গা ও সর্বানন্দ ইউনিয়নের উপর দিয়ে প্রবাহিত ’ঘাঘট’ নদীতে বন্যায় ৩৫০ হেক্টর জমি এবং ’তিস্তা’ নদীতে বন্যায় ডুবে গেছে প্রায় ১ হাজার ৩০০ হেক্টর জমি। ক্ষতিগ্রস্থ কৃষকরা নির্মজিত ‘আমন ও সবজি ক্ষেত’ নিয়ে চরম হতাশাগ্রস্থ হয়ে পড়েছে।

 

উপজেলার পাইটকাপাড়া গ্রামের রাজু মিয়া জানান, তার তিন বিঘা জমির উঠতি আমনক্ষেত এখন পানির নিচে পড়ে রয়েছে। বেশিভাগ ধানের গোছা ইতিমধ্যে পঁচে গেছে। তার দাবি চলতি বছর তিনি এক ছটাক আমন ধানও ঘরে তুলতে পারবেন না। তার পরিবার নিয়ে তিনি কিভাবে সংসার চালাবেন তিনি নিজেও জানেন না। তিনি সরকারের নিকট ভুর্তকির দাবি জানিয়েছেন।

 

ভাটিকাপাসিয়া গ্রামের শফিকুল জানান, তার এক বিঘা জমির মরিচ এবং এক বিঘা জমির বেগুন ক্ষেত সম্পন্নরুপে নষ্ট হয়ে গেছে। আগামী ১৫ দিনের মধ্যে তার সবজি ক্ষেতে ফলন ধরতে শুরু করত। তার দুই বিঘা জমিতে ফসল লাগানোসহ মোট খরচ হয়েছিল ৫০ হাজার টাকা।

 

 

 

এই বিভাগের আরো খবর