Berger Paint

ঢাকা, সোমবার   ২৮ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ১৩ ১৪২৭

ব্রেকিং:
১৫ বছরের মধ্যে ১০ বছরই আয়কর দেননি ট্রাম্প! চির নিদ্রায় শায়িত অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম অস্ত্র মামলায় সাহেদ করিমের যাবজ্জীবন কারাদণ্ড ২৪ বলে ৮২, ৯ বলে ৭ ছক্কা, নতুন রেকর্ড আইপিএলে এমসি কলেজে স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে গণধর্ষণ: ছাত্রলীগ নেতা রাজনও গ্রেফতার এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ : রনি ও রবিউল গ্রেফতার ৭৪-এ পা রাখলেন শেখ হাসিনা
সর্বশেষ:
সৌদিতে শিডিউল ফ্লাইটের অনুমতি পেয়েছে বিমান ড. কামাল ও আসিফ নজরুল ঢাবি এলাকায় অবা‌ঞ্ছিত : সন‌জিত সাহেদের বিরুদ্ধে অস্ত্র মামলার রায় আজ কাশ্মীর সীমান্তে পাক-ভারত উত্তেজনা, এক সেনা নিহত

সুপার মুন আজ

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০২০  

পঠিত: ২৮৫
ছবি - সংগৃহীত

ছবি - সংগৃহীত

পৃথিবীর একেবারে কাছে চাঁদের কক্ষপথ চলে এলে সেই পূর্ণিমার চাঁদ হয়ে ওঠে সুপার মুন। কেউ যদি এই মাসের সুপার মুন দেখা মিস করেন, তাহলে আগামি মাসের ৯ মার্চ ফের দেখতে পাবেন বিশেষ এ মুহূর্ত। এরপর আবার সুপার মুন দেখা যাবে ২০২১ সালের ২৭ ফেব্রুয়ারিতে।
বছরের শুরুতেই সুপারমুনের সাক্ষী হচ্ছে গোটা বিশ্ব। নাসার পক্ষ থেকে জানানো হয়েছে চলতি সপ্তাহেই দেখা যাবে এই সুপার মুন। কাজেই তৈরি রাখুন টেলিস্কোপ। খবর জি নিউজের।

নাসার বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যমটি বলছে, গত শুক্রবার থেকেই আকাশে দেখা যাচ্ছে উজ্জ্বল ও বড় আকারের চাঁদ। সুপার মুন পূর্ণ আকার ধারণ করবে আজ রোববার। এবং এদিনই ভারতীয় সময় দুপুর ১টা ০৩ মিনিটে সম্পূর্ণ দেখা যাবে সুপার মুন।
 
বেশ কিছু অনলাইন ওয়েবসাইটের লাইভ স্ট্রিমিং-এ সুপারমুন দেখতে পারেন।

 

এই বিভাগের আরো খবর