ঢাকা, সোমবার   ০১ মার্চ ২০২১,   ফাল্গুন ১৭ ১৪২৭

ব্রেকিং:
পুলিশি হামলা’র প্রতিবাদে আজ সারাদেশে ছাত্রদলের সমাবেশ
সর্বশেষ:
করোনার টিকা নিলেন নরেন্দ্র মোদি শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে ফেরি চলাচল বন্ধ আজ থেকে ২ মাস ইলিশ অভয়াশ্রমে মাছ ধরা নিষিদ্ধ

সেনবাগে সেতু নির্মাণের ৩ বছরের মাথায় বিপদজনক গর্ত

মোহাম্মদ দেলোয়ার হোসেন, নোয়াখালী, প্রতিনিধি

প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২১  

ছবি- প্রতিদিনের চিত্র।

ছবি- প্রতিদিনের চিত্র।

 

নির্মাণের তিন বছর পার না হতেই সেতুতে ফাটল।নোয়াখালীর সেনবাগ উপজেলার ৩নং ডমুরুয়া ইউনিয়নের মাইশাই ব্রিজের মাঝখানের এক পাশ ও পাশের রেলিং ভেঙে রড বেরিয়ে গেছে।

 

এলাকার মানুষ বিপদ থেকে রক্ষা পাওয়ার জন্য ময়লা-আবর্জনা দিয়ে গর্ত ঢেকে রেখেছেন। ব্রিজের ওপর হালকা যানবাহন উঠলেই একটি ঝাঁকুনি অনুভত হয়। বিকল্প রাস্তা না থাকায় বাধ্য হয়ে সর্বসাধারণ জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছেন।

 

প্রতিদিন পার হচ্ছে হাজারও মানুষ এবং মইশাই গ্রামের অনেক ছাত্রছাত্রী এই ব্রিজ দিয়ে ডমুরুয়া বালিকা উচ্চ বিদ্যালয়, গাজিরহাট উচ্চ বিদ্যালয়, সেনবাগ কলেজ,আকবর আলী খান কলেজ সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে যাতায়াত করতেছে। এমনকি কৃষক তাদের কৃষিজমিতে চাষ করার জন্য চাষের গাড়ি অথবা উৎপাদিত ফসল ঘরে তোলার জন্য এই ব্রিজটি নিয়মিত ব্যবহার করে হচ্ছে।

 

এছাড়াও ব্রিজের ওপর দিয়ে প্রতিনিয়তই চলছে তেলবাহী, মালবাহী ট্রাক ও নসিমন-করিমন, সিএনজি, লেগুনাসহ বিভিন্ন ধরনের ছোট-বড় যানবাহন।এ সমস্যা সমাধানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কোনো নজরধারি না থাকায় এলাকাবাসী এ বিষয়ে নানা প্রশ্নও তুলছেন।

 

আরো পড়ুন: বন্ধুত্বের নামে অহরহ যৌনতা হয়, এ দ্বায় রাষ্ট্রের নয়

 

স্থানীয় ৩নং ডমুরুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ সাখাওয়াত হোসেনের মাধ্যমে  ঝুঁকিপূর্ণ ব্রিজটি দ্রুত মেরামতের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানানো হয়।ভুক্তভোগীরা বলছে কবে নাগাদ প্রশাসনের টনক নড়বে?

এই বিভাগের আরো খবর