Berger Paint

ঢাকা, শনিবার   ০৬ জুন ২০২০,   জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭

ব্রেকিং:
দেশে ২৪ ঘণ্টায় আরও ৩৫ জনের মৃত্যু, আক্রান্ত ২,৬৩৫ যুক্তরাষ্ট্রে মৃত্যু ১ লাখ ১০ হাজার ছুঁই ছুঁই করোনায় শীর্ষ ২০ দেশের তালিকায় বাংলাদেশ বিশ্বে করোনায় মৃত্যু প্রায় ৪ লাখ, আক্রান্ত ৬৮ লাখ ৪৪ হাজারের বেশি
সর্বশেষ:
শুধু ঢাকাতেই করোনায় আক্রান্ত সাড়ে ৭ লাখ: দাবি ইকোনমিস্টের বিশ্বে প্রাণঘাতি করোনায় ৬ নম্বরে ভারত করোনায় মাফিয়া ডন দাউদ ইব্রাহিমের মৃত্যু দাবী! বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে ব্রাজিল ছাড়া করার হুমকি প্রেসিডেন্ট বোলসোনারোর সিলেটে বিভাগে একদিনে আরও ৯১ জন করোনায় আক্রান্ত বঙ্গোপসাগরে ফের নিম্নচাপের সম্ভাবনা

সৌদিতে নির্যাতিত হয়ে আবার দেশে ফিরলেন নারী শ্রমিকরা

অনলাইন ডেস্ক

প্রকাশিত: ২২ জুলাই ২০১৮   আপডেট: ২২ জুলাই ২০১৮

পঠিত: ১৮৮

সৌদি আরর থেকে নির্যাতিত হয়ে দেশে ফেরৎ আসা মানুষের ঢল যেনো থামছেই না। এ কাতারে শামিল হলেন আরো বেশ কিছু নারী-পুরুষ। শনিবার রাত সাড়ে ৯টায় ও সাড়ে ১০টায় দুটি ফ্লাইটে ৩৪ জন নারী ও ৬২ জন পুরুষ শ্রমিক দেশে ফিরে এসেছেন।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের প্রবাসী কল্যাণ ডেস্ক থেকে মনিরুল ইসলাম নামের এক কর্মী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আমরা প্রবাসী কল্যাণ ডেস্ক থেকে যতটুকু সাহায্য করার করেছি।

সৌদি আরবে গৃহকর্তাদের নির্যাতনের শিকার হয়ে শূন্য হাতে ফিরেছেন এসব শ্রমিক। যাদের সবার হাতে পুটলি আর চোখে-মুখে হতাশার ছাপ ছিলো।

উল্লেখ্য, দীর্ঘ ছয় বছর বন্ধ রাখার পর ২০১৫ সালের ১ ফেব্রুয়ারি থেকে কর্মী নেওয়ার ওপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করে সৌদি আরব। তারপর থেকেই ভাগ্যে চাকা ঘুরাতে সেখানে নতুন করে পাড়ি দিতে থাকে সাধারণ মানুষ। কিন্তু ভাগ্য আর বদলায়নি। সহ্য করতে হয়েছে অনেক নির্যাতন, ফিরতে হচ্ছে দেশে।  গত মে মাস থেকে প্রায় সাড়ে তিনশত নারী শ্রমিক দেশে ফিরেছেন।