ঢাকা, শনিবার   ১৯ জুন ২০২১,   আষাঢ় ৫ ১৪২৮

ব্রেকিং:
মস‌জি‌দের দানবাক্সে মিলল ১২ বস্তা টাকা! রাবিতে ভিসির বাসভবনে তালা দিলেন বিতর্কিত নিয়োগপ্রাপ্তরা
সর্বশেষ:
পেরুতে নিয়ন্ত্রণ হারিয়ে বাস ১৩০০ ফুট গভীরে, নিহত ২৭ খুলনা হাসপাতালে আরও ১১ জনের মৃত্যু

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ভারত সফর স্থগিত

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ২ মার্চ ২০২০  

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর পূর্বনির্ধারিত ভারত সফর স্থগিত করা হয়েছে। রোববার এই সফর স্থগিত করা হয়। আজ সোমবার (২ মার্চ) দিল্লির উদ্দেশে ঢাকা ত্যাগ করার কথা ছিল তার।  রোববার রাতেই এ সফর স্থগিত করা হয় বলে সংসদ সূত্র জানিয়েছে। ২৬ মার্চের পরে সুবিধাজনক সময়ে এই সফর পুনর্নির্ধারণ করা হতে পারে বলে জানা গেছে।

ভারতের লোকসভার স্পিকার ওম বিড়লার আমন্ত্রণে সোমবার শিরীন শারমিন চৌধুরীর ভারত সফরে যাওয়ার কথা ছিল।

শেষ মুহূর্তে সফর স্থগিতের কারণ সম্পর্কে জানতে চাইলে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী জানান, সফর স্থগিত নয়, পুনর্নির্ধারণ করা হয়েছে। ১৭ মার্চ থেকে মুজিববর্ষের বিশেষ কিছু অনুষ্ঠান শুরু হচ্ছে। এসব অনুষ্ঠানের কিছু বিশেষ দায়িত্ব তার ওপর পড়েছে। এটা পূর্বনির্ধারিত ছিল না। সম্প্রতি তার ওপর এসব দায়িত্ব এসেছে। মুজিববর্ষ উদযাপনে গঠিত জাতীয় কমিটির সঙ্গে সংসদ থেকে কিছু কর্মসূচি সমন্বয় করতে হবে। এসব ব্যস্ততার কারণে ভারত সফর পুনর্নির্ধারণ করা হয়েছে। ২৬ মার্চের পরে তিনি যেতে পারবেন।

স্পিকার জানান, ২২ ও ২৩ মার্চ সংসদের বিশেষ অধিবেশন বসতে যাচ্ছে। ওই অধিবেশনে অতিথিদের আমন্ত্রণের বিষয় নিয়েও কিছু ব্যস্ততা রয়েছে। নেপালের রাষ্ট্রপতিকে আনার জন্য ইতোমধ্যে চিঠি পাঠানো হয়েছে, তাকে ফোনও দেওয়া হয়েছে। এরকম হঠাৎ করেই বেশকিছু বিষয় সামলাতে হচ্ছে। অতিথিদের মধ্যে কয়েকজন করোনা ভাইরাসের কারণে আসতে পারছেন না। এজন্য কার্ড ছাপানোসহ অনেক কাজ আটকে আছে।
এর আগে গত জানুয়ারিতে ভারতে নির্ধারিত সফর বাতিল করেছিলেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

 

এই বিভাগের আরো খবর