Berger Paint

ঢাকা, শনিবার   ২৮ মার্চ ২০২০,   চৈত্র ১৪ ১৪২৬

ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে আক্রান্ত ৪৮ জনের মধ্যে ১৫ জন সুস্থ হয়েছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন করে কেউ আক্রান্ত হননি।
Corona Virus Hotline
সর্বশেষ:
পদ্মাসেতুতে বসলো ২৭তম স্প্যান রোববার থেকে টিভিতে মাধ্যমিকের ক্লাস শুরু ইতালিতে গত ২৪ ঘণ্টায় আরও ৯১৯ জনের মৃত্যু করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে প্রায় ছয় লাখে দাঁড়িয়েছে করোনা ভাইরাসে মৃতের সংখ্যা ২৭ হাজার ৩৪৩ জন যুক্তরাষ্ট্রে করোনায় ৪০০ জনের প্রাণহানি টাঙ্গাইলে ট্রাক উল্টে নিহত ৫

স্পেনে একদিনে মৃত্যু ৬৮০

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ২৫ মার্চ ২০২০  

পঠিত: ১৪১
ছবি - সংগৃহীত

ছবি - সংগৃহীত

আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো বলছে, প্রাণঘাতি ভাইরাসটিতে অনেক আগেই মৃত্যুপুরীতে পরিণত হয়েছে ইতালি। এবার তার পথে হাটছে ইউরোপের দেশ স্পেন। যেখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৬৮০ জন প্রাণ হারিয়েছেন। এতে মৃত্যুর মিছিল বেড়ে ২ হাজার ৯৯১ জনে দাঁড়িয়েছে।

ভাইরাসটি থাবায় প্রতিনিয়ত বাড়ছে আক্রান্তের সারিও। এতে গোটা স্পেন হয়ে পড়েছে বিপর্যস্ত। গতকাল থেকে আজ বুধবার সকাল পর্যন্ত ইউরোপের দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে প্রায় ৭ হাজার মানুষ। এতে করে আক্রান্তের সংখ্যা ৪২ হাজার পেরিয়েছে।

সময় যত গড়াচ্ছে  ইউরোপের দেশটিতে করোনার তাণ্ডব ততই বেড়ে চলছে। দেশজুড়ে লকডাউন জারি করায় ৪ কোটি ৬০ লাখের বেশি মানুষ এখন গৃহবন্দি রয়েছেন।

বন্ধ করে দেয়া হয়েছে দেশের সব ধরনের মদের বার, দোকান-পাট, শিক্ষা-প্রতিষ্ঠান অফিস আদালত। তবে ওষুধ এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্য-সামগ্রীর দোকান ও সুপারশপ খোলা রয়েছে।

দেশটিতে করোনা রোগীদের চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে সরকার। প্রত্যেকদিন নতুন করে কয়েক হাজার মানুষ করোনায় আক্রান্ত হওয়ায় দেশটির হাসপাতালগুলোতে ঠাই হচ্ছে না রোগীদের। এমন পরিস্থিতিতে মাদ্রিদের বেশ কয়েকটি শপিংমল অস্থায়ী হাসপাতালে রূপ দেয়া হয়েছে।

ইউরোপের দেশগুলোর মধ্যে সবচেয়ে ভয়াবহ অবস্থা ইতালিতে গত ২৪ ঘণ্টায় মারা গেছে ৭৪৩ জন। বর্তমানে সেখানে মৃতের সংখ্যা ৬ হাজার ৮২০। এরপরই স্পেন। পিছিয়ে নেই ইউরোপের আরেক দেশ ফ্রান্সও। সেখানে এখন পর্যন্ত মারা গেছে ১ হাজার ১০০ জন।  

আর বিশ্বব্যাপী নতুন করে প্রাণ গেছে ২ হাজার ৩৭৮ জনের। ফলে এই নিয়ে মৃতের সংখ্যা ১৮ হাজার ৮৯২ জনে পৌঁছেছে। আক্রান্ত ৪ লাখ ২২ হাজার ৬১৪ জন।

এই বিভাগের আরো খবর