Berger Paint

ঢাকা, রোববার   ২০ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ৫ ১৪২৭

ব্রেকিং:
করোনায় প্রতিটি মৃত্যুর দায় ট্রাম্পের, পদত্যাগ করুন: জো বাইডেন করোনায় সশস্ত্র বাহিনীর ১৫৮ জনের মৃত্যু ঢাকা থেকে ফ্লাইট চালু করছে সৌদি এয়ারলাইন্স আবরার হত্যা মামলা: আজ থেকে প্রতি কার্যদিবসে সাক্ষ্যগ্রহণ শুরু
সর্বশেষ:
আজ রবিবার থেকে বিএনপির সাংগঠনিক কার্যক্রম পুনরায় শুরু ট্রাম্পকে পাঠানো চিঠিতে মিললো বিষ আফগানিস্তানে বিমান হামলায় ৪০ তালেবান নিহত

স্বর্ণের বাজারে আগুন

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ৪ জানুয়ারি ২০২০  

পঠিত: ২৩৪
ছবি - সংগৃহীত

ছবি - সংগৃহীত

আন্তর্জাতিক বাজারে অব্যাহত দাম বাড়ায় সপ্তাহের ব্যবধানে আবারও স্বর্ণের দাম বাড়ানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। প্রতি ভরি স্বর্ণে এক হাজার ১৬৬ টাকা বাড়িয়ে নতুন দর নির্ধারণ করেছে সংগঠনটি। নতুন দাম অনুযায়ী, দেশের বাজারে প্রতি ভরি স্বর্ণের সর্বোচ্চ দাম হবে ৬০ হাজার ৩৬১ টাকা।

শনিবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় বাজুস। আগামীকাল রোববার (৫ জানুয়ারি) থেকে স্বর্ণের এ নতুন দর কার্যকর হবে।

এর আগে গত বছরের ১৮ ডিসেম্বর স্বর্ণের দাম বেড়েছিল। বাজুস নির্ধারিত নতুন মূল্য তালিকায় দেখা গেছে, ২২ ক্যারেটের প্রতি ভরির দাম নির্ধারণ করা হয়েছে ৬০ হাজার ৩৬১ টাকা। শনিবার পর্যন্ত এই মানের স্বর্ণের দাম রয়েছে ৫৯ হাজার ১৯৪ টাকা।

২১ ক্যারেটের প্রতি ভরির দাম ধরা হয়েছে ৫৮ হাজার ২৮ টাকা। বর্তমানে বিক্রি হচ্ছে ৫৬ হাজার ৮৬২ টাকা। একইভাবে ১৮ ক্যারেটের ভরির দাম পড়বে ৫৩ হাজার ১৩ টাকা। এখন দাম রয়েছে ৫১ হাজার ৮৪৬ টাকা।

সনাতন পদ্ধতিতে প্রতি ভরি স্বর্ণের দাম রয়েছে ৩৯ হাজার ৭৪ টাকা। নতুন দাম নির্ধারণ করা হয়েছে ৪০ হাজার ২৪০ টাকা।

এছাড়া ২১ ক্যারেট ক্যাডমিয়াম রূপার দাম প্রতি ভরি ৯৩৩ টাকা। সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা বলেন, আর্ন্তজাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে দেশের বাজারে স্বর্ণের দাম বাড়ানো হয়েছে। 

এই বিভাগের আরো খবর