Berger Paint

ঢাকা, শনিবার   ২৬ সেপ্টেম্বর ২০২০,   আশ্বিন ১১ ১৪২৭

ব্রেকিং:
ইউক্রেনে সামরিক বিমান বিধ্বস্ত, নিহত ২২ সাভারের নীলার হত্যাকারী মিজানুর গ্রেফতার সাভারে গ্যাস বিস্ফোরণে দগ্ধ ২ জনের মৃত্যু টিকা না পেলে করোনায় বিশ্বে মারা যাবে ২০ লাখ : বিশ্ব স্বাস্থ্য সংস্থা এমসি কলেজে স্বামীকে বেঁধে তরুণীকে গণধর্ষণ: ৬ ছাত্রলীগ নেতাকে আসামি করে মামলা
সর্বশেষ:
লিবিয়া উপকূলে নৌকা ডুবে ১৬ জনের মৃত্যুর আশঙ্কা এবার ওসি প্রদীপের ৭ ইন্ধনদাতার বিরুদ্ধে মামলা ৩ বিভাগে আজ থেকে ভারী বৃষ্টি হতে পারে ১১ দিনে ভারত গেল ৫০৩ মেট্রিক টন ইলিশ

স্বর্ণের বাজারে আবারও আগুন

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২০  

পঠিত: ২৯০
ছবি - সংগৃহীত

ছবি - সংগৃহীত

আবারও দেশের বাজারে বৃদ্ধি পেয়েছে স্বর্ণের দাম। মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বাজুস। আগামীকাল বুধবার থেকে স্বর্ণের এ নতুন দর কার্যকর হবে। দাম বেড়ে প্রতি ভরি স্বর্ণে এক হাজার ১৬৬ টাকা বাড়তি দর নির্ধারণ করেছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

নতুন দাম অনুযায়ী, দেশের বাজারে প্রতি ভরি স্বর্ণের সর্বোচ্চ ক্রয়মূল্য হবে ৬১ হাজার ৫২৭ টাকা।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৈশ্বিক অস্থিরতার কারণে আন্তর্জাতিক বাজারে ও দেশীয় বুলিয়ন মার্কেটে স্বর্ণের দাম বাড়ার কারণে এ মূল্য বাড়িয়েছে বাজুস।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) যুক্তরাষ্ট্রে এক আউন্স স্বর্ণ বিক্রি হয়েছে ১ হাজার ৫৮২ ডলারে। সংযুক্ত আরব আমিরাতে এদিন এক আউন্স স্বর্ণের দর ছিল ৫ হাজার ৮১৪ দিরহাম। মালয়েশিয়ার বাজারে স্বর্ণ বিক্রি হয়েছে ৬ হাজার ৫৫৪ রিঙ্গিতে। ভারতে এক আউন্স স্বর্ণ বিক্রি হয়েছে ১ লাখ ১৩ হাজার ১১৬ রুপিতে।

সোমবার বাংলাদেশে এক আউন্স স্বর্ণের দাম ছিল ১ লাখ ৩৪ হাজার ৩৮৩ টাকা।

 

এই বিভাগের আরো খবর