ঢাকা, বৃহস্পতিবার   ২৬ মে ২০২২,   জ্যৈষ্ঠ ১২ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
রাজধানীতে বাসা থেকে দুই যুবকের মরদেহ উদ্ধার প্রেমিকাকে ভিডিও কলে রেখে কলেজছাত্রের আত্মহত্যা বাইডেন যেতেই একসঙ্গে ৩ ক্ষেপণাস্ত্র ছুড়ল উত্তর কোরিয়া টেক্সাসে স্কুলে গুলি: বাইডেনের ক্ষোভ, পতাকা অর্ধনমিত রাখার ঘোষণা গুলি করে খুন করা হয়েছে অভিনেত্রী পল্লবীকে! জার্মানিতেও ছড়িয়ে পড়ছে মাঙ্কিপক্স মেক্সিকোতে বন্দুকধারীদের হামলায় নিহত ১১

হত্যা, ধর্ষণ, সহিংসতার বিরুদ্ধে গণ প্রতিরোধ গড়ে তোলার আহ্বান

জায়েদ ইকবাল খান

প্রকাশিত: ৭ অক্টোবর ২০২০  

ছবি- প্রতিদিনের চিত্র

ছবি- প্রতিদিনের চিত্র

 

আজ ৭ অক্টোবর ২০২০ ইং, রোজ বুধবার,  বেলা ১২টায়, জাতীয় প্রেসক্লাবের সামনে “সারা দেশে নারী ধর্ষণ-সহিংসতার প্রতিবাদে এবং সিলেটে এমসি কলেজ ও নোয়াখালী জেলার বেগমগঞ্জে বিভৎস গণধর্ষণের বিচারের” দাবীতে বাংলাদেশ কৃষক ফেডারেশন, মাদারল্যান্ড গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশন, বাংলাদেশ শ্রমজীবী ফেডারেশন ও বাংলাদেশ কিষাণী সভার যৌথ আয়োজনে সমাবেশ ও মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়।

 

সমাবেশে  নারী নেত্রী রেহেনা বেগমের সভাপতিত্বে ও মাদারল্যান্ড গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের সভানেত্রী  সালেহা ইসলাম সান্তনার পরিচালনায় বক্তব্য রাখেন, বাংলাদেশ কৃষক ফেডারেশনের সভাপতি কমরেড বদরুল আলম ও সাধারণ সম্পাদক জায়েদ ইকবাল খান, বাংলাদেশ শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক এ.এ.এম. ফয়েজ হোসেন, বাংলাদেশ সংযুক্ত বিল্ডিং এন্ড উড ওয়ার্কার্স ফেডারেশনের সভাপতি  এম.কে.এম. শহিদুল আলম ফারুক, বাংলাদেশ ভূমিহীন সমিতির সাধারণ সম্পাদক সুবল সরকার, জাগো বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক ফেডারেশনের সভাপতি বাহারানে সুলতান বাহার, বাংলাদেশ কিষাণী সভার নেত্রী মিলি আক্তার, বাংলাদেশ শ্রমজীবী ফেডারেশনের সভাপতি তানভীর আহমেদ রনী, মাদারল্যান্ড গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশনের সাধারণ সম্পাদক আল আমিন, শ্রমিক নেতা রুহুল আমিন প্রমূখ।

 

বক্তারা দেশের নারী-শিশু ধর্ষণ, হত্যা ও সহিংসতা আশংকাজনক হারে বেড়ে যাওয়া গভীর উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে সিলেটে এমসি কলেজে নববধূ এবং নোয়াখালী জেলার বেগমগঞ্জে রোজী আক্তারের ধর্ষকদের বিচার করে সর্বোচ্চ শাস্তি দেওয়ার জন্য সরকারের প্রতি দাবী জানান। বক্তারা সারাদেশে হত্যা, ধর্ষণ, সহিংসতার বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তোলার জন্য সর্বস্তরের জনগনের প্রতি আহ্বান জানান।

এই বিভাগের আরো খবর