ঢাকা, মঙ্গলবার   ১৮ মে ২০২১,   জ্যৈষ্ঠ ৪ ১৪২৮

ব্রেকিং:
ইসরায়েলে ৩ হাজার রকেট ছুড়ল হামাস pmশেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস আজ
সর্বশেষ:
ভারতে একদিনে আরও ৪ হাজারের বেশি মৃত্যু গাজায় ইসরায়েলি হামলায় আরও ১০ শিশুসহ নিহত ৪২

হিউম্যান ম্যানেজম্যান্ট পাওয়ারফুল পারসনকে অধিনায়ক রাখা উচিত- মাশরাফি

আরটি, প্রতিদিনের চিত্র নিউজ ডেস্ক

প্রকাশিত: ৮ এপ্রিল ২০২১  

 

বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটে আম্পায়ারিং ভুল সিদ্ধান্ত নিয়ে বিভিন্ন সময় হয়েছে নানা কথা। কখনও কখনও সংবাদ মাধ্যমে খবর প্রচার হয়েছে অর্থের বিনিময়ে আম্পায়াররা ম্যাচে সিদ্ধান্ত দেয় বিশেষ কোন দলের পক্ষে। বিশেষ করে ঢাকা আবাহনীর উপরই এসব বিষয়ে আঙ্গুল উঠেছে বহুবার।

 

ঘরোয়া লীগে মাশরাফি খেলেছেন ঢাকা আবাহনীর হয়ে; তাঁর কাছে এসব বিষয় নিয়ে জানতে চাইলে প্রতিদিনের চিত্রকে তিনি বলেন, বাংলাদেশ ইজ অল অ্যাবাউট ব্লেইম।

 

তবে মাশরাফি বলেন, এমন ঘটনা যে ঘটেনি তা না বাট যেভাবে বলা হতো সেভাবে ঘটে না। আমি নিজে ঢাকা আবাগনীর হয়ে খেলেছি, অনেক সময় আম্পায়ররা আমাদের বিরুদ্ধেও ভুল আউট দিয়ে দিয়েছে। এখন বাইরে থেকে এমন মনে হতেই পারে, আবাহনী বড় দল তাদের টাকা পয়সা বেশি তাই তারা ভালো খেলোয়াড়দের নিয়ে মাঠে নামতে দল গুছাতে পারে। তাই তারা চ্যাম্পিয়ন হয়।

 

বাংলাদেশ দলের তিন ফরম্যাটে তিন অধিনায়ক রেয়েছে এই ব্যাপারে মাশরাফী বলেন, বিসিবিকে আসলে সিদ্ধান্ত নিতে হবে কোন ফরম্যাটে কাকে অধিনায়ক রাখবে। সাকিবকে কোন ফরম্যাটে রাখবে, রিয়াদকে কোথায় ও তামিমকে কোথায়। আসলে হিউম্যান ম্যানেজম্যান্ট পাওয়ার যার বেশি তাকেই অধিনায়ক রাখা উচিত।