ঢাকা, মঙ্গলবার   ১৫ জুন ২০২১,   আষাঢ় ১ ১৪২৮

ব্রেকিং:
পরীমণির অভিযোগ গ্রহণ করেছে পুলিশ করোনায় রাজশাহী মেডিকেলে আরও ১২ জনের মৃত্যু রাঙামাটিতে বাড়িতে ঢুকে গ্রামপ্রধানকে গুলি করে হত্যা
সর্বশেষ:
নেইমারময় জয় দিয়েই কোপা শুরু ব্রাজিলের দিনাজপুরে ৭ দিনের লকডাউন টেস্ট র‍্যাংকিংয়ে ভারতকে টপকে শীর্ষে নিউজিল্যান্ড

হিলি বন্দরে ভারতীয় ট্রাক চালকদের অবাধ বিচরণে বাড়ছে ঝুঁকি

হিলি প্রতিনিধি

প্রকাশিত: ১০ জুন ২০২১  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

করোনার সংক্রমণ ঝুঁকির কারণে হিলি স্থলবন্দর দিয়ে ভারত থেকে পণ্য আমদানি কিছুটা কমেছে। এখনও পণ্য নিয়ে আসা ভারতীয় ট্রাকচালক ও সহকারীরা, স্বাস্থ্য পরীক্ষা ছাড়াই বন্দরে অবাধে বিচরণ করছে। এ অবস্থায় করোনার ভারতীয় ধরন ডেল্টা ছড়িয়ে পড়ায় শঙ্কায় হিলিবাসী।

 

প্রতিদিন ভারতের বিভিন্ন প্রদেশ থেকে পণ্য নিয়ে হিলি বন্দরে আসে প্রায় ২০০ ট্রাক।  তবে, করোনার সংক্রমণ ঝুঁকি এড়াতে দিনে সর্বোচ্চ ৮০টি ট্রাকে পণ্য আমদানির সিদ্ধান্ত নিয়েছে ব্যবসায়ীরা। কিন্তু এসব ট্রাকের চালক ও তাদের সহকারীদের শরীরের তাপমাত্রা মাপা ছাড়া অন্য কোন স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা নেই।

 

এ অবস্থায় বন্দরের ভেতরে ও বাইরে অবাধে ঘোরাফোরা করছেন তারা। ফলে, করোনার ভারতীয় ডেল্টা ধরন ছড়িয়ে পড়ায় আশঙ্কা করা হচ্ছে। এরইমধ্যে করোনা আক্রান্ত হয়েছেন বন্দরের কয়েকজন কর্মচারী।

 

এদিকে, স্বাস্থ্য পরীক্ষার ব্যবস্থা না থাকলেও ভারতীয় চালক ও হেলপারদের ওপর নজর রাখা হচ্ছে বলে জানায় সংশ্লিষ্টরা।

 

আরো পড়ুন...মালয়েশিয়ার বাংলাদেশ দূতাবাসে ৫০ভাগ স্টাফই করোনায় আক্রান্ত!

 

হাকিমপুর উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা ডা. তৌহিদ আল হাসান জানান, করোনা টেস্ট করিয়ে ভারতীয় ট্রাকচালক ও সহযোগীদের বাংলাদেশে প্রবেশের কথা বলা হলেও এখন পর্যন্ত তা বাস্তবায়ন হয়নি।

 

ভারতীয় চালক ও হেলপারদের করোনা পরীক্ষার বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে বলে জানান তারা।

এই বিভাগের আরো খবর