ঢাকা, শনিবার   ৩১ জুলাই ২০২১,   শ্রাবণ ১৬ ১৪২৮

ব্রেকিং:
ঢাকামুখী মানুষের স্রোত কক্সবাজারে রোহিঙ্গা নেতা গুলিবিদ্ধ
সর্বশেষ:
মেজর সিনহা হত্যার এক বছর আজ টানা বৃষ্টিতে বাগেরহাটে পানিবন্দি লাখো মানুষ, ভেসে গেছে ১৭ হাজার চিংড়ির খামার

১২ দিনে গ্রেপ্তার ৮ হাজার, জরিমানা সাড়ে ৩৪ লাখ

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ১৩ জুলাই ২০২১  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

কঠোর বিধিনিষেধের শুরু থেকে এ পর্যন্ত অপ্রয়োজনে বাইরে বের হয়ে সংক্রমণের ঝুঁকি বাড়ানোর অভিযোগে ৭ হাজার ৯৫২ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। এসময় ২ হাজার ৭৭৫ জনকে জরিমানা করা হয়। এতে ৩৪ লাখ ৪৪ হাজার ৫৩০ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া ডিএমপির ট্রাফিক বিভাগ ৬ হাজার ৯৩টি গাড়ির চালককে ১ কোটি ৫৮ লাখ ৯৭ হাজার ৯২৫ টাকা জরিমানা করে।

 

মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় সাতদিনের বিধিনিষেধ আরোপ করে সরকার। সংক্রমণ পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় ১৪ জুলাই পর্যন্ত বাড়ানো হয়েছে বিধিনিষেধ। চলমান বিধিনিষেধ প্রতিপালনে কাজ করছে পুলিশ, র‍্যাব, বিজিবি এবং সেনাবাহিনী। এছাড়া রয়েছে ভ্রম্যমাণ আদালতের কার্যক্রম।

 

গতকাল বিধিনিষেধের ১২তম দিনে গ্রেফতার করা হয় ৬০৪ জনকে। এছাড়া ১৬৮ জনকে ২ লাখ ৬৩ হাজার ৯০০ টাকা জরিমানা করা হয় ডিএমপির ভ্রাম্যমাণ আদালতে এবং ডিএমপির ট্রাফিক বিভাগ ৭২৭টি গাড়ির চালককে ১৫ লাখ ৬২ হাজার টাকা জরিমানা করে।

 

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপকমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম এ তথ্য জানান।  

 

তিনি গণমাধ্যমকে বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে বিধিনিষেধ প্রতিপালনে আমরা কাজ করে যাচ্ছি। জরিমানা বা গ্রেপ্তার করাই আমাদের উদ্দেশ্য না। মানুষজনকে সচেতন করে যাচ্ছি, এরপরও অনেকে যৌক্তিক কারণ ছাড়া বাইরে বের হয়, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে।

এই বিভাগের আরো খবর