ঢাকা, মঙ্গলবার   ১৫ জুন ২০২১,   আষাঢ় ১ ১৪২৮

ব্রেকিং:
পরীমণির অভিযোগ গ্রহণ করেছে পুলিশ করোনায় রাজশাহী মেডিকেলে আরও ১২ জনের মৃত্যু রাঙামাটিতে বাড়িতে ঢুকে গ্রামপ্রধানকে গুলি করে হত্যা
সর্বশেষ:
নেইমারময় জয় দিয়েই কোপা শুরু ব্রাজিলের দিনাজপুরে ৭ দিনের লকডাউন টেস্ট র‍্যাংকিংয়ে ভারতকে টপকে শীর্ষে নিউজিল্যান্ড

১৩ জুনের মধ্যে বাংলাদেশকে ছয় লাখ টিকা দিতে চায় চীন

প্রতিদিনের চিত্র ডেস্ক

প্রকাশিত: ৫ জুন ২০২১  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

বাংলাদেশকে দ্বিতীয় দফায় উপহারের যে ছয় লাখ টিকা দেওয়ার কথা, তা ১৩ জুনের মধ্যে পাঠাতে চায় চীন। তবে সেই টিকা বাংলাদেশ কবে গ্রহণ করতে পারবে তা এখনো নিশ্চিত করা হয়নি। আজ শনিবার (৫ জুন) চীনা দূতাবাসের উপরাষ্ট্রদূত হুয়ালং ইয়ান গণমাধ্যমকে এ তথ্য জানান।

 

সম্প্রতি , চী‌নের পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই‌য়ের কাছে টিকার জন্য কূট‌নৈ‌তিক পত্র দেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মো‌মে‌ন। পরে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ফোনালাপে ছয় লাখ টিকা উপহার হিসেবে দেওয়ার কথা জানান চীনের পররাষ্ট্রমন্ত্রী। এ সময় টিকা উপহারের ঘোষণা বাংলাদেশের প্রতি চীনের বন্ধুত্বের নিদর্শন বলে জানান এ কে আব্দুল মোমেন।

 

গত ১২ মে ‘সিনোভ্যাক’ এর ৫ লাখ ডোজ টিকা সরকারের নিকট হস্তান্তর করেছ চীন। দ্বিতীয় দফায় যে ছয় লাখ টিকা বাংলাদেশকে চীন দিচ্ছে, সেটাও সিনোফার্মের তৈরি।

 

ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকার সরবরাহ সংকটে টিকাদান কার্যক্রম নিয়ে জটিলতার মধ্যে দ্রুত রাশিয়া ও চীনের টিকার অনুমোদন দেওয়া হয় দেশে।

এই বিভাগের আরো খবর