Berger Paint

ঢাকা, সোমবার   ২৬ অক্টোবর ২০২০,   কার্তিক ১০ ১৪২৭

ব্রেকিং:
গ্যাস সিলিন্ডারের আগুনে দগ্ধ একই পরিবারের ১০ জন কারওয়ানবাজারে বিডিবিএল ভবনে অগ্নিকাণ্ড দেশে ফিরছেন না পি কে হালদার নিউ ইয়র্কে জনতা এক্সচেঞ্জ হাউজে জালিয়াতি : ধামাচাপা দেওয়ার চেষ্টা জাতীয় পরিচয়পত্র কার্যক্রমের নিয়ন্ত্রণ চায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়
সর্বশেষ:
বাংলাদেশ-ভারত বাণিজ্যিক সম্পর্ক উন্নয়নে কাজ করতে পারে : এফবিসিসিআই পদ্মা পাড়ি দিতে চরম ভোগান্তিতে যাত্রীরা কোভিড-১৯ ভ্যাকসিনের জন্য বিশ্বব্যাংক থেকে ৫০ কোটি ডলার সহায়তা চায় বাংলাদেশ

৫ম মৃত্যু বার্ষিকীতে শ্রদ্ধার সাথে কমরেড মেহেদীকে স্মরণ

মোহাম্মদ শামসুদ্দীন

প্রকাশিত: ১১ অক্টোবর ২০২০  

পঠিত: ২৮৩
ছবি- প্রতিদিনের চিত্র

ছবি- প্রতিদিনের চিত্র

 

আজ ১১ অক্টোবর ২০২০ শনিবার সকালে ভাষা সৈনিক, স্বৈরাচার বিরোধী আন্দোলনের নেতা, রাজনীতিতে কালো টাকা ও বিদেশী প্রভাব মুক্ত বাংলাদেশ গড়ার পুরোধাব্যক্তি, তেল-গ্যাস-বিদ্যুৎ-বন্দর নিয়ে বিদেশী চক্রান্তের বিরুদ্ধে জাতীয় আন্দোলনের প্রধান উদ্যোক্তা প্রয়াত কমরেড নূরুলহক মেহেদীর ৫ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্য জাতীয় প্রেসক্লাব সম্মুখে নির্মিত অস্থায়ী বেদীতে ফুলেল শ্রদ্ধার্ঘ অর্পন করেন বিভিন্ন রাজনৈতিক দল, শ্রেণী পেশার নেতৃবৃন্দ।

 

নাগরিক পরিষদ, দুর্নীতি প্রতিরোধ আন্দোলন, বাংলাদেশ ন্যাপ, নজরুল সাহিত্য মজলিস, সিএলএনবি, গরীবী হটাও আন্দোলন, গণতান্ত্রিক কর্মী শিবির, প্রেস শ্রমিক ইউনিয়ন সহ বিভিন্ন দল, সংগঠন ও শ্রেণী পেশার নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেন।

 

পরিবারের পক্ষ থেকে বিশিষ্ট ব্যাংকার রাজ্জাকুল হায়দার চৌধুরী, ইঞ্জিনিয়ার মোজাহারুল হক চৌধুরী, গাজীউল হক চৌধুরী সহ পরিবারের অন্যান্য সদস্যগণ পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

 

নুরুল হক চৌধুরী কমরেড মেহেদী বনেদী মুসলিম পরিবারে আলী আকবর চৌধুরী নামে এক বিখ্যাত জমিদার পরিবারে জন্মগ্রহণ করে আমৃত্যু দরিদ্র, অসহায় ও শোষিত মানুষের মুক্তির জন্য সংগ্রাম করেছেন। অনেক আত্মত্যাগ তাঁকে সকলের কাছে শ্রদ্ধার পাত্রে পরিণত করেছে। গণকলোনী আন্দোলন, কালো টাকার রাজনীতি বন্ধের আন্দোলন, তেল-গ্যাস নিয়ে দেশি-বিদেশি চক্রান্তের বিরুদ্ধে আন্দোলনে তিনি ছিলেন পুরোধা ব্যক্তি। স্বাধীনতা, সার্বভৌমত্ব, গণতন্ত্র ও মানবিক মূল্যবোধের বিকাশে তিনি রাজনীতিতে এবং লেখনির মাধ্যমে আজীবন সংগ্রাম করে গেছেন। তিনি নোয়াখালীতে ১৯৫৩ সালে সর্বপ্রথম ভাষা শহীদদের জন্য শহীদ মিনার নির্মাণ করেন।


 

এই বিভাগের আরো খবর