ঢাকা, বুধবার   ১০ আগস্ট ২০২২,   শ্রাবণ ২৬ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
বিশ্বকাপের জন্য আকর্ষণীয় জার্সি উন্মোচন ব্রাজিলের চার বছর পর মালয়েশিয়ায় কর্মী পাঠানো শুরু আত্মঘাতী হামলায় পাকিস্তানের ৪ সেনা নিহত গাজায় অস্ত্রবিরতিতে জাতিসংঘের প্রশংসা আশুরার শোক মিছিলে নাইজেরিয়ার সেনাদের হামলা; বহু হতাহত ইসরাইলি দখলদারিত্ব শেষ না হওয়া পর্যন্ত আমাদের সংগ্রাম চলবে: হামাস ট্রাম্পের বাড়িতে এফবিআইয়ের অভিযান

৮ বছরের জেল হতে পারে শাকিরার

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ৩০ জুলাই ২০২২  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 
র ফাঁকি দিয়ে আইনি বিপাকে পড়েছেন জনপ্রিয় কলম্বিয়ান পপ গায়িকা শাকিরা। সম্প্রতি স্পেনের করফাঁকি দেওয়ার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। ফলে ৮ বছরের জেলও হতে পারে শাকিরার।

 

বিশ্বের জনপ্রিয় এই শিল্পীর ২০১২ থেকে ২০১৪ সাল পর্যন্ত নিজের আয়ের ওপর ১৪.৫ মিলিয়ন ইউরো কর দেওয়ার কথা থাকলেও তাতে পুরোপুরি অস্বীকৃতি জানিয়েছেন শাকিরা। ফলে তার বিরুদ্ধে কর ফাঁকি দেওয়ার অভিযোগ তুলে মামলা করেছেন স্পেনের সরকারি আইনজীবীরা।

 

শুক্রবার (২৯ জুলাই) সরকারি আইনজীবীরা জানিয়েছেন, তারা আদালতের কাছে শাকিরার আট বছরের কারাদণ্ড চাইবেন। পাশাপাশি তারা এই পপ শিল্পীকে ২.৩৫ কোটি ডলারেরও বেশি জরিমানা দিতে আবেদন করবেন বলেও জানা গেছে।

 

আইনজীবীদের দাবি, বার্সেলোনার ফুটবল তারকা জেরার্ড পিকের সঙ্গে সম্পর্কে থাকাকালীন ২০১২ থেকে ২০১৪ সাল পর্যন্ত স্পেনে থেকেছেন শাকিরা। সেই হিসেবে স্পেন সরকারকে কর দিতে বাধ্য ছিলেন তিনি। তবে শাকিরার আইনজীবীর পক্ষ থেকে শাকিরা বাহামাসের করদাতা বলে প্রমাণ করার চেষ্টা করা হয়েছে।

 

এ বিষয়ে স্পেন সরকারের আইনজীবী শাকিরাকে বিষয়টি চুক্তির মাধ্যমে সুরাহা করার পরামর্শ দিলে তাতেও রাজি হননি তিনি। পাল্টা নিজেকে নির্দোষ বলে দাবি করেছেন শাকিরা এবং এ বিষয়ে আইনি লড়াই লড়বেন বলেও জানিয়েছেন তিনি।

 

তবে সরকারী আইনজীবীর প্রস্তাবিত সেই চুক্তির বিষয়বস্তু সম্পর্কে এখনো কিছুই সামনে আসেনি এবং তাদের মামলাটির শুনানির তারিখ এখনো জানানো হয়নি। তবে অভিযোগ প্রমাণিত হলে ৮ বছরের কারাদণ্ড হতে পারে শাকিরার।

 

প্রসঙ্গত, শাকিরা-পিকে দম্পতি সম্প্রতি এক আনুষ্ঠানিক বিবৃতি প্রদানের মাধ্যমে দুজনের ১২ বছরের সম্পর্কের ইতি ঘটান। যদিও তাদের বিচ্ছেদের কারণ হিসেবে জেরার্ড পিকের অবিশ্বস্ততাকেই দায়ী করেছেন তাদের ভক্ত-অনুরাগীরা।

 

এই বিভাগের আরো খবর