ঢাকা, শনিবার   ২৫ জুন ২০২২,   আষাঢ় ১১ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
পদ্মায় স্বপ্নপূরণের ক্ষণগণনা
১৮দিন
:
১৯ঘণ্টা
:
০৬মিনিট
:
১০সেকেন্ড
সর্বশেষ:
সবাইকে কৃতজ্ঞতা জানালেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর মধ্য দিয়ে দেশ নতুন যুগে প্রবেশ করেছে: শিক্ষামন্ত্রী মাথা নোয়াইনি, কখনো নোয়াবো না: প্রধানমন্ত্রী জনসভাস্থলে লাখো মানুষের ঢল দেশে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৭৩ পদ্মা সেতুতে টোল দিলেন প্রধানমন্ত্রী উদ্বোধন করা হলো স্বপ্নের পদ্মা সেতুর কারো বিরুদ্ধে কোনো অভিযোগ নেই, বললেন প্রধানমন্ত্রী

যুক্তরাষ্ট্রে স্কুলে বন্দুক হামলায় নিহত বেড়ে ২১

সংবাদ বিশ্ব ডেস্ক

প্রকাশিত: ২৫ মে ২০২২  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 
যুক্তরাষ্ট্রের টেক্সাস অঙ্গরাজ্যের একটি প্রাথমিক বিদ্যালয়ে ভয়াবহ বন্দুক হামলায় নিহতের সংখ্যা বেড়ে ২১ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে ১৮ জনই শিশু। রাজ্যের পুলিশের বরাত দিয়ে এ খবর দিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম বিবিসি।

 

স্থানীয় সময় মঙ্গলবার (২৪ মে) বেলা সাড়ে ১১টার দিকে উভালদে শহরের রব এলিমেন্টারি স্কুলে এ হত্যাযজ্ঞ ঘটে।

 

এ ঘটনায় পুলিশের গুলিতে মারা গেছেন হামলাকারী। তিনি ওই স্কুলেরই সাবেক শিক্ষার্থী। ঘটনাস্থলে আসার আগে ১৮ বছর বয়সী ওই তরুণ তার দাদিকেও গুলি করে বলে জানা গেছে।

 

এদিকে, এ ঘটনায় গভীর শোক প্রকাশ করে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন নিহতদের স্মরণে তিনদিন জাতীয় পতাকা অর্ধনমিত রাখার ঘোষণা দিয়েছেন।

 

পুলিশ জানায়, সান আন্তোনিও শহর থেকে প্রায় ৮৫ মাইল দূরে অবস্থিত উভালদে শহরের রব এলিমেন্টারি স্কুলে প্রবেশ করে এক বন্দুকধারী। এ সময় রাইফেল হাতে স্কুল ভবনটির ভেতরে শিক্ষার্থী এবং শিক্ষকদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়ে ওই হামলাকারী। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় বেশ কয়েকজনের, যার মধ্যে অধিকাংশই শিশু। আহত হন আরও বেশ কয়েকজন।

 

খবর পেয়ে নিরাপত্তা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে যায়। পরে পুলিশের গুলিতে হামলাকারী নিহত হন।

 

এ ঘটনার পরপরই হতাহতের বিষয়টি নিশ্চিত করেছেন টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট। একই সঙ্গে প্রকাশ করা হয় হামলাকারীর নামও। ১৮ বছর বয়সী ওই বন্দুকধারীর নাম সালভাদর রামোস বলে জানা গেছে। তিনি ওই স্কুলের সাবেক শিক্ষার্থী বলেও জানানো হয়।

 

ভয়াবহ এ হামলার কারণ সম্পর্কে কিছু জানা না গেলেও, ঘটনা তদন্তে মাঠে নেমেছে পুলিশ ও এফবিআই।

 

এই বিভাগের আরো খবর