ঢাকা, বুধবার   ১০ আগস্ট ২০২২,   শ্রাবণ ২৬ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
বিশ্বকাপের জন্য আকর্ষণীয় জার্সি উন্মোচন ব্রাজিলের চার বছর পর মালয়েশিয়ায় কর্মী পাঠানো শুরু আত্মঘাতী হামলায় পাকিস্তানের ৪ সেনা নিহত গাজায় অস্ত্রবিরতিতে জাতিসংঘের প্রশংসা আশুরার শোক মিছিলে নাইজেরিয়ার সেনাদের হামলা; বহু হতাহত ইসরাইলি দখলদারিত্ব শেষ না হওয়া পর্যন্ত আমাদের সংগ্রাম চলবে: হামাস ট্রাম্পের বাড়িতে এফবিআইয়ের অভিযান

রাষ্ট্রপতির সাথে নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সৌজন্য সাক্ষাৎ

এস এম মোজতাহীদ প্লাবন

প্রকাশিত: ২১ জুন ২০২২  

ছবি- প্রতিদিনের চিত্র বিডি।

ছবি- প্রতিদিনের চিত্র বিডি।


ত ১৯শে জুন রোজ রবিবার রাষ্ট্রপ্রতি ও বিশ্ববিদ্যালয়সমূহের আচার্য এড. আব্দুল হামিদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর।

 

বাইশটি বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ে  ছাত্র ভর্তির গুচ্ছ পরীক্ষা বিষয়ক এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় বঙ্গভবনে। উক্ত মতবিনিময় সভায় রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয় সমূহের আচার্য মোঃ আব্দুল হামিদের হাতে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের প্রকাশনাগ্রন্থ "বঙ্গবন্ধুর বাংলাদেশে নজরুল " তুলে দিয়েছেন উক্ত বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড.সৌমিত্র শেখর।

 

এসময় উপস্থিত ছিলেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দীন আহমেদ,নজগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক,মবরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.ছাদেকুল আরেফিন প্রমূখ।

 

"বঙ্গবন্ধুর বাংলাদেশে নজরুল" নামক গ্রন্থটি হাতে পেয়ে রাষ্ট্রপতি আব্দুল হামিদ বলেন,"জাতীয় কবি কাজী নজরুল ইসলামকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশ নিয়ে আসার সমস্ত ঘটনা তিনি প্রত্যক্ষ করেছেন।"

 

সভার প্রধান বিষয় গুচ্ছ ভর্তি পরীক্ষা নিয়ে কথা বলার সময় রাষ্ট্রপতি বলেন, "সমধারার অন্যান্য বাইরে থাকা বিশ্ববিদ্যালয় এই গুচ্ছ ভুক্ত হলে তা সবার জন্যই মঙ্গল বয়ে আনবে।"

 

নজরুল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. সৌমিত্র শেখর প্রাসঙ্গিক আলোচনায় উল্লেখ করেন, "সেশনজট ও কারো কারো ছাত্রজীবন স্বেচ্ছায় প্রলম্বিত করার কারনে বিশ্ববিদ্যালয়ের সার্বিক অবস্থা অনেক সময় স্থবির হয়ে পড়ে। বাংলাদেশের বিশ্ববিদ্যালয়গুলোর এ সংকট অত্যন্ত উদ্বেগজনক।"

 

তিনি রাষ্ট্রপতির দৃষ্টি আকর্ষণ করে আরও বলেন,"যাতে নতুন বিশ্ববিদ্যালয়ের সঙ্গে অবশ্যই আধুনিক মানের বিদ্যালয় ও কলেজ প্রতিষ্ঠা করা হয়।"

এই বিভাগের আরো খবর