Berger Paint

ঢাকা, বৃহস্পতিবার   ২৯ সেপ্টেম্বর ২০২২,   আশ্বিন ১৪ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
এসএসসির নির্বাচনি পরীক্ষার ফল ৩০ নভেম্বরের মধ্যে প্রকাশের নির্দেশ কোনো দলকে সমর্থন নয়, বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন চায় যুক্তরাষ্ট্র দক্ষিণ আফ্রিকাকে ৮ উইকেটে হারিয়েছে ভারত আরও তিন বছরের সাজা পেলেন অং সান সু চি করতোয়ায় নৌকাডুবি: পঞ্চম দিনের উদ্ধার অভিযান চলছে

বিশ্বকাপের জন্য আকর্ষণীয় জার্সি উন্মোচন ব্রাজিলের

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ৯ আগস্ট ২০২২  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

সন্ন কাতার বিশ্বকাপের জন্য ব্রাজিলের জার্সি বানানোর দায়িত্ব দেওয়া হয়েছিল ক্রীড়াসামগ্রী প্রস্তুতকারী প্রতিষ্ঠান নাইকিকে। প্রতিষ্ঠানটি বিশ্বকাপ শুরুর ১০৪ দিন আগে প্রকাশ করল সেলেসাওদের জার্সি। এবারের জার্সিটি জাগুয়ার দ্বারা অনুপ্রাণিত হয়ে বানিয়েছে নাইকি।

 

অ্যামাজন জঙ্গলের সবচেয়ে বড় বিড়ালের প্রজাতি হচ্ছে জাগুয়ার। এটি বিড়ালের প্রজাতির মধ্যে সবচেয়ে বেশি হিংস্র। ব্ল্যাক-ফুটেড এই বিড়ালের শিকার ধরার পারসেন্টেজ ৬০ শতাংশেরও বেশি। সেই জাগুয়ার প্রিন্টেড জার্সিতে ব্রাজিলের নতুন জেনারেশনের ফুটবলারদের অনুপ্রাণিত করতে চাইছে নাইকি।

 

সেই লক্ষ্যে বিশ্বকাপে ব্রাজিলের জন্য জাগুয়ার প্রিন্টেড হলুদ এবং নীল দুই রঙের জার্সি তৈরি করেছে নাইকি। যেখানে হলুদ জার্সিটির পুরো বডিতেই জাগুয়ারের পশম দ্বারা অনুপ্রাণিত জাগুয়ারের প্রিন্ট প্যাটার্ন দিয়ে জার্সিটি সাজানো হয়েছে।

 

হলুদ জার্সিতে জাগুয়ার প্রিন্টেড যতটা না ফুটেছে সেটি সবচেয়ে বেশি আকর্ষণীয় মাত্রা পেয়েছে নীল অ্যাওয়ে জার্সিতে। ব্রাজিলের ক্ল্যাসিক ব্লু অ্যাওয়ে জার্সির হাতাতে সবুজ রঙের গ্রাফিকসের কাজ দর্শকদের চোখে ভিন্নমাত্রা এনে দেবে বলে বিশ্বাস নাইকির।

 

এ ছাড়াও তাদের তৈরি নতুন ট্র্যাক জ্যাকেটে পুরোটাই প্রাণীদের ছাপের পাশাপাশি থ্রোব্যাকও রয়েছে। নাইকি বিশ্বাস করে, ব্রাজিলের নতুন এই জার্সিতে দেশটির সংস্কৃতি, পরিবেশ এবং তাদের ঐতিহ্য ফুটে উঠবে।

 

২১ নভেম্বর শুরু হবে এবারের কাতার বিশ্বকাপ। যেখানে গ্রুপ ‘জি’ তে জায়গা করে নিয়েছে বিশ্বকাপের সবচেয়ে সফল দল। পাঁচবারের বিশ্বকাপ জেতা দলটির সঙ্গে গ্রুপে রয়েছে সার্বিয়া, সুইজারল্যান্ড এবং ক্যামেরুন।

এই বিভাগের আরো খবর