ঢাকা, বৃহস্পতিবার   ২৬ মে ২০২২,   জ্যৈষ্ঠ ১২ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
রাজধানীতে বাসা থেকে দুই যুবকের মরদেহ উদ্ধার প্রেমিকাকে ভিডিও কলে রেখে কলেজছাত্রের আত্মহত্যা বাইডেন যেতেই একসঙ্গে ৩ ক্ষেপণাস্ত্র ছুড়ল উত্তর কোরিয়া টেক্সাসে স্কুলে গুলি: বাইডেনের ক্ষোভ, পতাকা অর্ধনমিত রাখার ঘোষণা গুলি করে খুন করা হয়েছে অভিনেত্রী পল্লবীকে! জার্মানিতেও ছড়িয়ে পড়ছে মাঙ্কিপক্স মেক্সিকোতে বন্দুকধারীদের হামলায় নিহত ১১

নবাবগঞ্জে সড়কে অবৈধভাবে দাপিয়ে বেড়াচ্ছে বেপরোয়া গতিতে ট্রলি, বাড়ছে দুর্ঘটনা

অলিউর রহমান মেরাজ, নবাবগঞ্জ, দিনাজপুর

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২২  

ছবি- প্রতিদিনের চিত্র।

ছবি- প্রতিদিনের চিত্র।

 

দিনাজপুরে নবাবগঞ্জে সড়কে দাপিয়ে বেড়াচ্ছে শ্যালো ইঞ্জিনচালিত গাড়ি। সারাদেশের মধ্যে কুষ্ট এসব গাড়ি তৈরি হয়ে থাকে। শ্যালো ইঞ্জিন দিয়ে বিশেষ উপায়ে তৈরি এসব গাড়ি মূলত মালামাল বা পণ্য আনা নেওয়ার কাজে ব্যবহার করার কথা থাকলেও প্রতিনিয়তই মানুষের ব্যবহার উপযোগী হওয়ায় বাড়ছে দুর্ঘটনা।

 

শ্যালো ইঞ্জিন চালিত ট্রলি বলে অভিহিত হয়ে থাকে।

 

এসব অবৈধ যানবাহনগুলোর বেপরোয়া চলাচলের কারণে নবাবগঞ্জে সড়ক দুর্ঘটনাও অনেক বেশি। এসব অবৈধ যান চালকদের নেই কোনও প্রশিক্ষণ, নেই ট্রাফিক আইন সম্পর্কে ন্যূনতম ধারণা। হরহামেশা ঘটা এসব দুর্ঘটনার পেছনে এ বিষয়গুলো দায়ী বলেই মনে করছে এলাকাবাসী। 


গ্রামাঞ্চলের সড়কে যানগুলোর চলাচলের কথা থাকলেও এসব চলে আসছে সড়ক-মহাসড়কে। যদিও বা মহাসড়কে এসব যানবাহন চলাচলে উচ্চ আদালতের নিষেধাজ্ঞা জারি রয়েছে। এরপরও ট্রলি এই অবৈধ যানবাহনের চালকরা তা মানছেন না।

 

গতবছর দুর্ঘটনায় অনেক মানুষের মৃত্যু হয়েছে। এরমধ্যে বেশিরভাগই এসব অবৈধ যানবাহনের দুর্ঘটনার  নিহত হন।  


স্থানীয় আকরাম হোসেন জানান , নবাবগঞ্জে সড়কে বাস-ট্রাকের সাথে পাল্লা দিয়ে এসব অবৈধ যান চলাচল করছে। দ্রুতগতিতে যাওয়া এসব যানবাহন মাঝে মাঝেই সড়ক দুর্ঘটনার শিকার হয়। এবং কখনো কখনো দেখা যায় কম বয়সের ছেলের দ্বারা প্রশিক্ষণ ছাড়াই তারা ট্রলি সড়কে মহা সড়কে চালাচ্ছে। 

 

উল্লেখ, গতকাল বিকাল ৩ টায় নবাবগঞ্জ রামপুর বাজারে একটি ট্রলির চাকা খুলে নিয়ন্ত্রণ হারিয়ে এক দোকানে ঢুকে পড়ে অল্পের জন্য বেশি ক্ষতি হয়নি পরে গতকালই আবার নবাবগঞ্জ কাচদহ রোডে রাতে ট্রলির ধাক্কায় যন্ত্রণ হারিয়ে ইব্রাহিম নামে এক যুবকের মৃত্যু হয়
Attachments area
 

এই বিভাগের আরো খবর