Berger Paint

ঢাকা, সোমবার   ২৮ নভেম্বর ২০২২,   অগ্রাহায়ণ ১৪ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ আবারও পেছালো যে কোনো মূল্যে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখা হবে: প্রধানমন্ত্রী চট্টগ্রামে শিশু আয়াত হত্যা : আসামি আবীর ফের রিমান্ডে ৫০ শিক্ষাপ্রতিষ্ঠানের কেউ পাস করেনি এসএসসিতে পাসের হার ৮৭.৪৪ শতাংশ সাংহাইয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষ, বিক্ষোভ

নভেম্বরের শেষ সপ্তাহে জাপান যাচ্ছেন প্রধানমন্ত্রী

প্রতিদিনের চিত্র বিডি ডেস্ক

প্রকাশিত: ২৯ সেপ্টেম্বর ২০২২  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ছবি- সংগৃহীত।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ছবি- সংগৃহীত।

 

লতি বছরের নভেম্বরে জাপান যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৩ থেকে ৩০ নভেম্বরের মধ্যে দেশটি সফর করবেন তিনি। বুধবার (২৮ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে অনুষ্ঠিত আন্তঃমন্ত্রণালয় বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

 

জানা যায়, নভেম্বরের শেষ সপ্তাহে প্রধানমন্ত্রীর জাপান সফর চূড়ান্ত হয়েছে। চূড়ান্ত তারিখ ও অন্যান্য আনুষঙ্গিক বিষয় নিয়ে উভয়পক্ষ কাজ করছে। এদিকে, সফরটি সফলভাবে বাস্তবায়ন করতে গত সপ্তাহ থেকে ঢাকা-টোকিওর কূটনীতিকরা কাজ শুরু করেছেন।

 

আরও জানা যায়, পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে এই মুহূর্তে যুক্তরাষ্ট্র সফরে আছেন। জাপানের সাবেক প্রধানমন্ত্রী শিনজো আবের অন্ত্যেষ্টিক্রিয়ায় যোগ দিতে পররাষ্ট্রমন্ত্রী যুক্তরাষ্ট্র থেকে জাপান যান। সেখানে প্রধানমন্ত্রীর সফর নিয়েও আলোচনা করবেন তিনি।

 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বাংলাদেশ-জাপানের কূটনৈতিক সম্পর্কের সুবর্ণজয়ন্তীর বছরে টোকিও সফরে যাচ্ছেন প্রধানমন্ত্রী। সরকারপ্রধানের সফরে দু’দেশ বিভিন্ন বিষয়ে সমঝোতা স্মারক বা চুক্তি হতে পারে। জাপানকে বাংলাদেশে বিনিয়োগ বাড়ানোর আহ্বান জানানো হবে। ইন্দো-প্যাসিফিক রূপকল্প বাস্তবায়নে জাপানকে পাশে চাইবে বাংলাদেশ। তবে ঢাকা ইন্দো-প্যাসিফিক কৌশলে অর্থনৈতিক বা উন্নয়ন উদ্যোগের বাইরে যেতে চাইবে না।

 

 

 

এই বিভাগের আরো খবর