ঢাকা, বৃহস্পতিবার   ২৬ মে ২০২২,   জ্যৈষ্ঠ ১২ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
ডাক্তারদের ফাঁকিবাজি রুখতে হাজিরা খাতায় দিনে তিনবার সই করার নির্দেশ! ১০০০ জনবল নিয়োগ দেবে ওয়ালটন ঢাকায় আসছে ফিফা বিশ্বকাপ ট্রফি সরকারকে ৬ দিনের আল্টিমেটাম ইমরান খানের ফাইনালের পথে বেঙ্গালুরু, লখনৌর বিদায় সেনেগালে হাসপাতালে আগুন; ১১ নবজাতকের মৃত্যু বিশ্বব্যাপী মাঙ্কিপক্স আক্রান্ত ২০০ ছাড়িয়েছে ঢাবিতে ফের ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ

মির্জাপুর উপ-নির্বাচনে আ.লীগের শুভ’র বিশাল জয়

শামীম মিয়া, মির্জাপুর (টাঙ্গাইল)

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২২  

ছবি- প্রতিদিনেরচিত্র বিডি।

ছবি- প্রতিদিনেরচিত্র বিডি।



টাঙ্গাইল-৭ মির্জাপুর আসনের উপ-নির্বাচনে বিপুল ভোট পেয়ে বেসরকারি ভাবে সংসদ সদস্য নির্বাচিত হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খান আহমেদ শুভ। আর তাহার নিকটতম  প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টি'র মনোনীত প্রার্থী মো.জহিরুল ইসলাম জহিরের পরাজয় হয়েছে।

 

রোববার সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত ১২১ টি কেন্দ্রের ৭৫৬ টি কক্ষে প্রথম বারের মতো  ইভিএম এর মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নিরাপত্তা নিশ্চিতে ভোট কেন্দ্র গুলোতে ৮ ম্যাজিস্ট্রেট, ১ জন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ছাড়াও মোতায়েন ছিলো র‌্যাব,পুলিশ,বিজিবি, আনসার।

 

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী খান আহমেদ শুভ(নৌকা) মার্কায় ভোট পেয়েছেন ১ লাখ ৪ হাজার ৫৯ ভোট।আর নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মো.জহিরুল ইসলাম জহির (লাঙল) মার্কায় পেয়েছেন ১৬ হাজার ৭শত ৭৩ ভোট। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী নুরুল ইসলাম নূরু (মোটরগাড়ি) মার্কায় ২৪শত ৩৬ ভোট,বাংলাদেশ ওয়ার্কাস পার্টির গোলাম নওজব চৌধুরী (হাতুরি) মার্কায় ১ হাজার ৪৫ ভোট এবং বাংলাদেশ কংগ্রেস পার্টির রূপা রায় চৌধুরী (ডাব) মার্কায় ৪ শত ৩৮ ভোট পেয়েছেন।

 

রোববার (১৬ জানুয়ারি) রাত সাড়ে ৭ টার দিকে বেসরকারি ভাবে ফলাফল ঘোষণা করেন রিটানিং কর্মকর্তা ও ময়মনসিংহ আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো.শাহেদুন্নবী চৌধুরী।তিনি আরও জানান,এ নির্বাচনে মোট ১ লাখ ২৪ হাজার ৭শত ৫১ বৈধ ভোট পড়েছে।

 

এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লক্ষ ৪০ হাজার ৩৭৯ জন। এদের মধ্যে নারী ১ লাখ ৭০ হাজার ৫০১ জন ও পুরুষ ১ লাখ ৬৯ হাজার ৮৭৮ জন।এদের মধ্যে ৫ জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন।

 

উল্লেখ্য,গত ১৬ নভেম্বর এই আসনের টানা ৪ বারের এমপি আলহাজ্ব একাব্বর হোসেনের মৃত্যুর পর এ আসনটি শুণ্য হয়।

এই বিভাগের আরো খবর