ঢাকা, বৃহস্পতিবার   ২৬ মে ২০২২,   জ্যৈষ্ঠ ১২ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
ডাক্তারদের ফাঁকিবাজি রুখতে হাজিরা খাতায় দিনে তিনবার সই করার নির্দেশ! ১০০০ জনবল নিয়োগ দেবে ওয়ালটন ঢাকায় আসছে ফিফা বিশ্বকাপ ট্রফি সরকারকে ৬ দিনের আল্টিমেটাম ইমরান খানের ফাইনালের পথে বেঙ্গালুরু, লখনৌর বিদায় সেনেগালে হাসপাতালে আগুন; ১১ নবজাতকের মৃত্যু বিশ্বব্যাপী মাঙ্কিপক্স আক্রান্ত ২০০ ছাড়িয়েছে ঢাবিতে ফের ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ

মির্জাপুর উপ-নির্বাচন-জাপা প্রার্থীর সুষ্ঠু ভোট না হওয়ার অভিযোগ 

শামীম মিয়া, মির্জাপুর (টাঙ্গাইল)

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২২  

ছবি- প্রতিদিনের চিত্র।

ছবি- প্রতিদিনের চিত্র।


টাঙ্গাইল ০৭ মির্জাপুরে রোববার সকাল ৮ থেকে ইলেকট্রনিক ভোটিং মেশিনের মাধ্যমে শুরু হয়েছে উপ-নির্বাচনের ভোট। কিন্তু বেশ কয়েকটি ভোট কেন্দ্র ঘুরে ও খবর নিয়ে জানাগেছে অধিকাংশ ভোটকেন্দ্রে ভোটার উপস্থিত ছিলো কম। অনান্য ভোটের মতো এই উপ-নির্বাচনে ভোটারদের মধ্যে তেমন কোন উৎসাহ লক্ষ করা যায়নি। সকাল ১১ টা পর্যন্ত মির্জাপুর সদরের ২৬ ও ২৭ নং ভোট কেন্দ্রে ১৬৬ ও ২০৬ টি ভোট কাস্ট হয়েছে বলে জানিয়েছেন এ কেন্দ্রের উপ-নির্বাচনের দায়িত্বে থাকা প্রিজাইডিং অফিসার। 

 

জাতীয় পার্টির মনোনীত প্রার্থী জহিরুল ইসলাম জহির ভোট পরিস্থিতি নিয়ে সাংবাদিকদের কাছে অভিযোগ করে তিনি বলেন, কিছু ভোট কেন্দ্রে আমাদের কোনও এজেন্ট নাই। তাদের ভোট কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়েছে।সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না বলেও তিনি জানান। ১২১ টি ভোট কেন্দ্রের প্রত্যেকটি থেকে তাদের পোস্টার ছিড়ে ফেলা হয়েছে।জোর করে নৌকায় ভোট দেয়ার জন্য নৌকার প্রার্থীর এজেন্টরা চাপ সৃষ্টি করছেন বলে তিনি অভিযোগ করেন। বিষয় গুলো রিটানিং অফিসারকে মৌখিক ভাবে জানিয়েছেন বলে তিনি জানান। 

 

ভোট পরিস্থিতি নিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের প্রার্থী খান আহমেদ শুভ জানান, মির্জাপুরের মানুষ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা মার্কায় ভোট দিচ্ছেন।বিজয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী তিনি।

 

টাঙ্গাইল জেলা সিনিয়র রিটানিং কর্মকর্তা এএইচএম কামরুল হাসান সাংবাদিকদের জানান,ভোটার উপস্থিত কম হলেও নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হচ্ছে। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটার উপস্থিত বাড়বে বলে তিনি মনে করেন। তিনি আরও বলেন,কোন প্রার্থী এখনও পর্যন্ত আমার কাছে কোনও অভিযোগ করে নাই।

 

এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪০ হাজার ৩৭৯ জন। পুরুষ ১ লক্ষ ৬৯ হাজার ৮৭৮, ও নারী ভোটার ১ লক্ষ ৭০ হাজার ৫০১ জন। যাদের মধ্যে তৃতীয় লিঙ্গের ৫ জন ভোটার রয়েছেন।

 

উল্লেখ্য, গত ১৬ নভেম্বর এই আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব একাব্বর হোসেনের মৃত্যুর এই আসনটি শুণ্য ঘোষিত হয়।

এই বিভাগের আরো খবর