ঢাকা, বৃহস্পতিবার   ২৬ মে ২০২২,   জ্যৈষ্ঠ ১২ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
রাজধানীতে বাসা থেকে দুই যুবকের মরদেহ উদ্ধার প্রেমিকাকে ভিডিও কলে রেখে কলেজছাত্রের আত্মহত্যা বাইডেন যেতেই একসঙ্গে ৩ ক্ষেপণাস্ত্র ছুড়ল উত্তর কোরিয়া টেক্সাসে স্কুলে গুলি: বাইডেনের ক্ষোভ, পতাকা অর্ধনমিত রাখার ঘোষণা গুলি করে খুন করা হয়েছে অভিনেত্রী পল্লবীকে! জার্মানিতেও ছড়িয়ে পড়ছে মাঙ্কিপক্স মেক্সিকোতে বন্দুকধারীদের হামলায় নিহত ১১

সন্ধ্যায় মাহমুদউল্লাহদের মুখোমুখি মুশফিকরা

স্পোর্টস ডেস্ক

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২২  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।


বিপিএলের অষ্টম আসরের উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে শুক্রবার (২১ জানুয়ারি) খুলনা টাইগার্সের মুখোমুখি হবে মিনিস্টার গ্রুপ ঢাকা। ইনজুরিতে পড়া মাশরাফীকে মিস করবেন ঢাকা অধিনায়ক মাহমুদউল্লাহ। আসরে জয়ে শুরুর লক্ষ্য তার।

 

অন্যদিকে, খুলনার অধিনায়ক মুশফিকুর রহিম ব্যক্তিগত লক্ষ্য পূরণের চেয়ে দলীয় অর্জনকেই বড় করে দেখছেন। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে ম্যাচটি শুরু হবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

 

কুয়াশায় ঢাকা মিরপুর। ঝলমলে রোদের দেখা না মিললেও একসঙ্গে অনুশীলনে আলো ছড়ালেন পঞ্চপাণ্ডবের তিন পাণ্ডব মাহমুদউল্লাহ, মাশরাফী ও তামিম। তিনজনই এবার খেলছেন ঢাকায়। তারকায় ঠাসা ঢাকার কাছে তাই দর্শকদের প্রত্যাশাটাও অনেক বেশি। নিজেদের প্রথম ম্যাচেই প্রতিপক্ষ খুলনা টাইগার্স। মুশফিকের দলের বিপক্ষে মাঠে নামার আগে মিরপুরের কন্ডিশনে মাশরাফীকে মিস করছেন অধিনায়ক।

 

কারণ ইনজুরিতে পড়ে প্রথম দুই ম্যাচ খেলতে পারবে না ম্যাশ। তবে, আন্দ্রে রাসেলে সন্তুষ্ট অধিনায়ক। সব দলকেই ফেবারিট মানলেও জয়ে আসর শুরুর লক্ষ্য মাহমুদউল্লাহর। ভাবছেন না উইকেট নিয়ে। তরুণদের জন্য আসরটাকে নিজেদের প্রমাণের মঞ্চ হিসেবে দেখছেন তিনি।

 

অন্যদিকে, বিপিএলে বড় দুর্ভাগা মুশফিকুর রহিম। ব্যক্তিগত সাফল্যে বরাবরই উজ্জ্বল তিনি। ৮১ ইনিংসে ২ হাজার ২৭৪ রানে করে বিপিএলের সফল ব্যাটসম্যান মুশি। সবশেষ আসরে তার রান ছিল ৪৯১। টুর্নামেন্টে দ্বিতীয় সর্বোচ্চ রান স্কোরার ছিলেন তিনি। এখনও শিরোপা ঝুলিতে পুরতে পারেননি একবারও। এবার সে আক্ষেপ ঘোচাতে চান।

 

ব্যক্তিগত লক্ষ্য পূরণের চেয়ে দলীয় অর্জনকেই বড় করে দেখছেন মুশফিক। সবশেষ টি-টোয়েন্টি সিরিজে দলে ছিলেন না। এবার বিপিএলকেই হয়ত নিজেকে প্রমাণের মঞ্চ মনে করছেন। বিপিএলের প্রাথমিক পর্বে সেরা দুই দলের মধ্যে থাকাই তার মূল লক্ষ্য। 

 

তারকায় ঠাসা প্রতিপক্ষের বিপক্ষে এক ঝাঁক তরুণে ভরসা চট্টগ্রামের। মেহেদী মিরাজের হাত ধরে যেখানে মাঠ মাতাতে প্রস্তুত নাসুম, সাব্বির, শামিম, আফিফরা। পেস আক্রমণে শরিফুলের সঙ্গী হবেন মুগ্ধ। 

 

সঙ্গে নিক্সন-টেইটের কৌশলের রসায়ন মিলে গেলে চাপে থাকবে পরাক্রশালী বরিশাল। দেশি রিক্রুটে বড় নাম না থাকলেও, বিদেশি তালিকাটা বেশ সমৃদ্ধ চট্টলার। ওপেনিংয়ে ওয়ালটনের সঙ্গী কেনার লুইস। আর লেট অর্ডারে দুর্দান্ত বেন হাউয়েল ভরসার নাম চ্যালেঞ্জার্সদের জন্য। যদিও দিন শেষে ব্যক্তি পারফরম্যান্স নয়, দলীয় ঐকতানের কথা শোনালেন অধিনায়ক

এই বিভাগের আরো খবর