Berger Paint

ঢাকা, শনিবার   ০৩ জুন ২০২৩,   জ্যৈষ্ঠ ১৯ ১৪৩০

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
রাজধানীতে বাড়ির উঠানে পুঁতে রাখা কানাডা প্রবাসী নারীর মরদেহ উদ্ধার পে-স্কেল না হলেও সরকারি কর্মচারীদের বেতন বাড়বে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এরদোয়ানের ফোন বিএনপি নেতা খায়রুল কবিরের বাড়িতে আগুন নাইজেরিয়ার কাছে হেরে বিদায় স্বাগতিক আর্জেন্টিনার বিদ্যুতের ঘাটতি ৩০০০ মেগাওয়াট, সারা দেশে লোডশেডিং

হোসনাবাদ বিদ্যালয় প্রাঙ্গনে বইমেলার আয়োজন; উচ্ছ্বসিত শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিনিধি

প্রকাশিত: ১৮ মার্চ ২০২৩  

 

রিশাল গৌরনদী উপজেলা হোসনাবাদ মাধ্যমিক বালিকা বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে অনুষ্ঠিত হল দিনব্যাপী বই মেলা ও বিনামূল্যে চিকিৎসা সেবা।  আজ শনিবার (১৮ মার্চ) গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার আশিকুর রহমান এই অনুষ্ঠান উদ্বোধন করেন ।

 

প্রধান অতিথির বক্তব্যে- উচ্ছ্বসিত গৌরনদী উপজেলা নির্বাহী অফিসার আশীষ কুমার বলেন, জ্ঞানের রহস্যময় ভান্ডার হলো বই। বই মানুষের শ্রেষ্ঠ বন্ধু। বই মানুষকে হাসাতে পারে, সব দুঃখ ভুলিয়ে দিতে পারে। আপনি আপনার বন্ধুদের সব সময় পাশে নাও পেতে পারেন, কিন্তু বই নামক বন্ধুকে সবসময় পাশে পাবেন। বই মানুষকে হাসাতে পারে- জানতে বুঝতে শেখায় এবং মনের কুসংস্কার দূর করতে সাহায্য করে। মানব জীবনের সুন্দর অভ্যাসগুলোর মধ্যে পাঠ্যভ্যাস অন্যতম। মানুষ বই পাঠের মাধ্যমে সত্যকে উপলব্ধি করতে পারে। যুগে যুগে এ বই এনেছে ত্যাগের দীক্ষা সত্য ও সুন্দরের সাধনা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অত্র বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি সিনিয়র সাংবাদিক দেশের শীর্ষস্থানীয়নিউজ ফোকাস বাংলার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ কামাল হোসেন। তিনি বলেন জ্ঞান হচ্ছে একটি প্রদীপ। আর সে জ্ঞানের রহস্যময় ভান্ডার হলো বই। এবং এই বইকে মানুষের সবচেয়ে কাছের বন্ধু বলা হয়। কারণ বই আমাদের জ্ঞান বৃদ্ধি করে। বই মানসিক স্বাস্থ্যকে ভালো রাখে ও অনুভূতিকে সতেজ করে তোলে। বিভিন্ন ধরনের বই বিভিন্ন ধরনের জ্ঞানের সমারোহ বহন করে।

 

বিদ্যালয় প্রতিষ্ঠাতা আরো বলেন, ‘মাদকসহ নানা অপসংস্কৃতির করাল গ্রাসে আমাদের তরুণ প্রজন্ম, বিশেষ করে শিক্ষার্থীরা আজ বিপথগামী হচ্ছে। আমাদের বই মেলার এই আয়োজন সমাজের মজ্জাগত এই প্রবৃত্তি থেকে শিক্ষার্থীদের বের করে আনতে ভূমিকা রাখবে।

 

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বিদ্যালয়ের প্রধান উপদেষ্টা ও পুলিশ সুপার আলী হোসেন ফকির, দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার সম্পাদক অয়ন আহমেদ, প্রথম আলো পত্রিকার তথ্যপ্রযুক্তি সাংবাদিক ও লেখক রাহিদুল ইসলাম, সরিকল ইউনিয়নের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মেজবাহ উদ্দিন আকন প্রমূখ।

দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার সম্পাদক অয়ন আহমেদ বলেন- জ্ঞান অর্জনের জন্য মানুষের গুরুত্বপূর্ণ উপাদান হলো বই। বই পড়া ছাড়া একজন মানুষের জীবন ৮০ শতাংশই বৃথা। কেননা বই একজন মানুষকে তার ভিতর লুকিয়ে থাকা ঘুমন্ত মানুষ থেকে জাগিয়ে তুলে মনের চক্ষু খুলে দেয়। জ্ঞান ও বুদ্ধিকে প্রসারিত করে, বিকশিত করে এবং ভিতরের জ্ঞানকে আলোয় আলোকিত করে।

 

উদ্বোধন শেষে বিনামূল্যে চিকিৎসা পর্ব শুরু করেন আগৈলজড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডাক্তার মোঃ নাজমুল হোসাইন।
উপস্থিতিদের মধ্যে ছিলেন  দৈনিক দেশ রূপান্তর পত্রিকার সিনিয়র প্রোগ্রামার মাহমুদ হোসাইন এবং ব্যাংক এশিয়ার ফার্স্ট অ্যাসিস্ট্যান্ট ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ মশিউর রহমান, মাই টিভির স্থানীয় সংবাদদাতা এবং গৌরনদী প্রেস ক্লাবের সভাপতি গিয়াস উদ্দীন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নুরুল ইসলাম, সিনিয়র শিক্ষক রাহিমা আক্তার, সিনিয়র শিক্ষক আবুল কালাম আজাদ, অন্যান্য শিক্ষকবৃন্দ ও অভিভাবকরা।

 

এই বিভাগের আরো খবর