Berger Paint

ঢাকা, শুক্রবার   ৩০ সেপ্টেম্বর ২০২২,   আশ্বিন ১৪ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
এসএসসির নির্বাচনি পরীক্ষার ফল ৩০ নভেম্বরের মধ্যে প্রকাশের নির্দেশ কোনো দলকে সমর্থন নয়, বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন চায় যুক্তরাষ্ট্র দক্ষিণ আফ্রিকাকে ৮ উইকেটে হারিয়েছে ভারত আরও তিন বছরের সাজা পেলেন অং সান সু চি করতোয়ায় নৌকাডুবি: পঞ্চম দিনের উদ্ধার অভিযান চলছে

ক্রিমিয়া স্বাধীন করেই ইউক্রেন যুদ্ধ শেষ হবে: জেলেনস্কি

সংবাদ বিশ্ব ডেস্ক

প্রকাশিত: ১০ আগস্ট ২০২২  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

ক্রিমিয়ায় যুদ্ধ শুরু হয়েছে; সেই ক্রিমিয়ার স্বাধীনতার মাধ্যমেই ইউক্রেন যুদ্ধের সমাপ্তি ঘটবে বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছেন দেশটির প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। বিবিসির প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

 

গতকাল মঙ্গলবার ক্রিমিয়ায় রুশ সামরিক ঘাঁটিতে গোলাবর্ষণে একজন নিহত হয়। এর কয়েক ঘণ্টা পরই ভিডিওবার্তায় ক্রিমিয়া নিয়ে কথা বলেন প্রেসিডেন্ট জেলেনস্কি। ২০১৪ সালে ইউক্রেনের ক্রিমিয়া দখল করে নেয় রাশিয়া।

 

রাতে ভিডিওবার্তায় জেলেনস্কি বলেন, ‘ক্রিমিয়া ইউক্রেনের, আমরা কোনোদিনই এটি ছেড়ে দেব না।’ কিন্তু, ক্রিমিয়ায় বিস্ফোরণ সম্পর্কে সরাসরি কিছু বলেননি। তাঁর উপদেষ্টা মিখাইলো পোদোলিয়াক একটি টেলিভিশনে দেওয়া সাক্ষাৎকারে এ হামলার জন্য কিয়েভ দায়ী নয় বলে দাবি করেছেন।

 

তবে, ক্রিমিয়ায় হামলার বিষয়টি মারাত্মকভাবেই নেবে মস্কো। গত মাসেও রাশিয়ার সাবেক প্রেসিডেন্ট দিমিত্রি মেদভেদেভ সতর্ক করে দিয়ে বলেছিলেন, ইউক্রেন ক্রিমিয়ায় হামলা চালালে পরিণতি ভয়াবহ হবে।

 

২০১৪ সালের মার্চে ইউক্রেনের ক্রিমিয়া উপত্যকা দখলে নেয় রাশিয়া। ক্রিমিয়ার বাসিন্দারা গণভোটে রাশিয়ার সঙ্গে যুক্ত হওয়ার সিদ্ধান্ত দেয়। যদিও যুক্তরাষ্ট্র ও ইউরোপসহ পশ্চিমা শক্তি ওই গণভোটকে অবৈধ হিসেবে আখ্যায়িত করে।

 

এই বিভাগের আরো খবর