Berger Paint

ঢাকা, শুক্রবার   ০২ জুন ২০২৩,   জ্যৈষ্ঠ ১৯ ১৪৩০

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
রাজধানীতে বাড়ির উঠানে পুঁতে রাখা কানাডা প্রবাসী নারীর মরদেহ উদ্ধার পে-স্কেল না হলেও সরকারি কর্মচারীদের বেতন বাড়বে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এরদোয়ানের ফোন বিএনপি নেতা খায়রুল কবিরের বাড়িতে আগুন নাইজেরিয়ার কাছে হেরে বিদায় স্বাগতিক আর্জেন্টিনার বিদ্যুতের ঘাটতি ৩০০০ মেগাওয়াট, সারা দেশে লোডশেডিং

মাধ্যমিক শিক্ষা জাতীয়করণের দাবিতে ১১ জুন ধর্মঘটের ডাক

প্রতিদিনের চিত্র বিডি ডেস্ক

প্রকাশিত: ২০ মার্চ ২০২৩  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

বেসরকারি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের এক দফা দাবিতে আগামী ১১ জুন ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ শিক্ষক সমিতি (বিটিএ)।

 

আজ সোমবার সকালে বেসরকারি মাধ্যমিক স্তরের স্কুল ও মাদ্রাসার কয়েক হাজার শিক্ষক শিক্ষা জাতীয়করণের দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত মহাসমাবেশে অংশ নেয়। দুপুরে বিটিএ সভাপতি অধ্যক্ষ বজলুর রহমান মিয়া ধর্মঘটের ঘোষণা দেন।

 

তিনি বলেন, আমরা সরকারকে অনেক সময় দিয়েছি। শিক্ষামন্ত্রীর সঙ্গে অনেকবার বৈঠকের চেষ্টা করেছি, কিন্তু তিনি সময় দেননি। তাই আমরা জাতীয়করণের এক দাবিতে রাস্তায় নেমেছি। আগামী এক বা দুই জুন বাজেট ঘোষণা করা হবে। এবারের বাজেটে যদি মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের জন্য বরাদ্দ না রাখা হয়, তবে ১১ জুন থেকে আমরা ধর্মঘট শুরু করব। দাবি আদায় না করে আমরা ঘরে ফিরব না।

 

মহাসমাবেশকে কেন্দ্র করে দেশের প্রতিটি জেলা থেকে বাস, ট্রেন, মাইক্রোবাসে করে রাজধানীতে আসেন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকরা। আজ সকাল থেকেই তারা প্রেসক্লাবে জড়ো হতে থাকেন। বেলা ১১টায় শুরু হয় সমাবেশ। সমাবেশ সঞ্চালনা করেন বিটিএ সাধারণ সম্পাদক শেখ কাওছার আহমেদ।

 

সমাবেশে শিক্ষক নেতারা অবিলম্বে জাতীয়করণের দাবি মেনে নিতে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির প্রতি আহ্বান জানান। দাবি বাস্তবায়ন করতে না পারলে তাকে পদত্যাগ করার অনুরোধ জানানো হয়।

এই বিভাগের আরো খবর