Berger Paint

ঢাকা, শুক্রবার   ৩০ সেপ্টেম্বর ২০২২,   আশ্বিন ১৪ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
এসএসসির নির্বাচনি পরীক্ষার ফল ৩০ নভেম্বরের মধ্যে প্রকাশের নির্দেশ কোনো দলকে সমর্থন নয়, বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন চায় যুক্তরাষ্ট্র দক্ষিণ আফ্রিকাকে ৮ উইকেটে হারিয়েছে ভারত আরও তিন বছরের সাজা পেলেন অং সান সু চি করতোয়ায় নৌকাডুবি: পঞ্চম দিনের উদ্ধার অভিযান চলছে

কমলগঞ্জে মজুরি বৃদ্ধির দাবিতে চা শ্রমিকদের কর্মবিরতি ও মানববন্ধন

আমিনুল ইসলাম (হিমেল) কমলগঞ্জ (মৌলভীবাজার)

প্রকাশিত: ৯ আগস্ট ২০২২  

ছবি- প্রতিদিনেরচিত্র বিডি।

ছবি- প্রতিদিনেরচিত্র বিডি।

মৌলভীবাজারের কমলগঞ্জে মজুরি বৃদ্ধির দাবিতে চা শ্রমিকদের কর্মবিরতি ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। (৯আগস্ট) মঙ্গলবার সকাল ৯ঘঠিকায় সময় মিরতিংগা চা বাগানে বর্তমান বাজারের সঙ্গে মিল রেখে চা-শ্রমিকের মজুরি ৩০০টাকায় উন্নীত করার দাবিতে শ্রমিকরা মানববন্ধন ও কর্মবিরতি পালন করে।

 

বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন কেন্দ্রীয় ও বিভিন্ন ভ্যালীর যৌথ সিদ্ধান্তে এ কর্মসূচি পালন করা হয়।

 

এ সময় উপস্থিত ছিলেন মনু ধলাই ভ্যালির কার্যকারী পরিষদের সভাপতি বাবু ধনা বাউরী, পঞ্চায়েত সভাপতি মন্টু অলমিক ও পঞ্চায়েত নেতৃবৃন্দ।

 

আগামী বৃহস্পতিবার পর্যন্ত প্রতিদিন ২ ঘন্টা করে এ কর্মবিরতি পালন করা হবে।

 

২০২১ সালে বাংলাদেশ চা শ্রমিক ইউনিয়ন ও বাগান মালিকদের সংগঠন বাংলাদেশ চা সংসদ নেতৃবৃন্দের মধ্যে দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষরিত হয়। কিন্তু চুক্তির ১৯মাস অতিবাহিত হলেও সেই প্রতিশ্রুতির বাস্তবায়ন করেনি মালিকপক্ষ। তাই আন্দোলনে নেমেছেন তারা। চা শ্রমিক নেতারা বলেন, প্রতিনিয়ত নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বেড়ে চলেছে। অথচ বাংলাদেশের চা শ্রমিকরা এখনও ১২০টাকা মজুরিতে কাজ করছেন।

 

চা শ্রমিকরা কর্মবিরতি পালনের সময় জানান, আগামী বৃহস্পতিবার পর্যন্ত তাদের এই কর্মসূচি চলবে। এর মধ্যে দাবি না মানা হলে বাগান গুলো বন্ধ করে দিয়ে রাস্তায় নামার হুঁশিয়ারিও দেন তারা।

এই বিভাগের আরো খবর