ঢাকা, বুধবার   ১০ আগস্ট ২০২২,   শ্রাবণ ২৬ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
বিশ্বকাপের জন্য আকর্ষণীয় জার্সি উন্মোচন ব্রাজিলের চার বছর পর মালয়েশিয়ায় কর্মী পাঠানো শুরু আত্মঘাতী হামলায় পাকিস্তানের ৪ সেনা নিহত গাজায় অস্ত্রবিরতিতে জাতিসংঘের প্রশংসা আশুরার শোক মিছিলে নাইজেরিয়ার সেনাদের হামলা; বহু হতাহত ইসরাইলি দখলদারিত্ব শেষ না হওয়া পর্যন্ত আমাদের সংগ্রাম চলবে: হামাস ট্রাম্পের বাড়িতে এফবিআইয়ের অভিযান

খানসামায় পেয়াজ ও রোপা আমন বৃদ্ধির লক্ষ্যে ৪৬০ কৃষককে প্রণোদনা প্রদান

জে.আর.জামান, খানসামা (দিনাজপুর)

প্রকাশিত: ২৬ জুন ২০২২  

ছবি- প্রতিদিনেরচিত্র বিডি।

ছবি- প্রতিদিনেরচিত্র বিডি।

 

২০২১-২২ অর্থবছরে খরিপ/ ২০২২-২৩ মৌসুমে গ্রীষ্মকালীন পেঁয়াজের আবাদ বৃদ্ধি ও রোপা আমন ধানের উফসী জাতের বীজ ব্যবহারের মাধ্যমে উৎপাদনশীলতা বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ, রাসায়নিক সার ও অন্যান্য উপকরণ বিতরণ কর্মসূচী শুভ উদ্বোধন হয়েছে।

 

রবিবার (২৬ জুন) সকালে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষক প্রশিক্ষণ কেন্দ্রে ৪৬০ জন কৃষকের মাঝে এই বিতরণ কার্যক্রম শুরু হয়।

 

এসময় উপস্থিত ছিলেন নব-নির্বাচিত উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন, উপজেলা কৃষি কর্মকর্তা বাসুদেব রায়, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভীন, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা হুমায়ুন কবির , অতিরিক্ত কৃষি কর্মকর্তা ইয়াসমিন আক্তার, কৃষি বিভাগের কর্মকর্তাগণ ও তালিকাভুক্ত কৃষকগণ।

 

উল্লেখ্য, এই কর্মসূচীর আওতায় খানসামা  উপজেলার ১৬০ জন কৃষককে পেঁয়াজ বীজ ১ কেজি, ডিএপি সার ২০ কেজি, এমওপি সার ২০ কেজি ও পরিচর্যা বাবদ ২৮০০ টাকা করে এবং ৩০০ জন কৃষককে উফসী আমন বীজ ০৫ কেজি, ডিএপি সার ১০ কেজি ও এমওপি সার ১০কেজি করে প্রদান করা হবে।

এই বিভাগের আরো খবর