ঢাকা, বৃহস্পতিবার   ২৬ মে ২০২২,   জ্যৈষ্ঠ ১২ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
ডাক্তারদের ফাঁকিবাজি রুখতে হাজিরা খাতায় দিনে তিনবার সই করার নির্দেশ! ১০০০ জনবল নিয়োগ দেবে ওয়ালটন ঢাকায় আসছে ফিফা বিশ্বকাপ ট্রফি সরকারকে ৬ দিনের আল্টিমেটাম ইমরান খানের ফাইনালের পথে বেঙ্গালুরু, লখনৌর বিদায় সেনেগালে হাসপাতালে আগুন; ১১ নবজাতকের মৃত্যু বিশ্বব্যাপী মাঙ্কিপক্স আক্রান্ত ২০০ ছাড়িয়েছে ঢাবিতে ফের ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ

সুন্দরবন থেকে শিকারকৃত ৫টি হরিণের চামড়াসহ যুবক আটক

আব্দুল্লাহ আল ইমরান, বাগেরহাট

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২২  

ছবি- প্রতিদিনেরচিত্র বিডি।

ছবি- প্রতিদিনেরচিত্র বিডি।


বাগেরহাটের মোংলায় সুন্দরবন থেকে শিকার করা ৫টি হরিণের চামড়াসহ মো. আল আমিন (২৪) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। মঙ্গলবার (২৬ জানুয়ারি) রাতে বাগেরহাটের মোংলা উপজেলার বিদ্যারবাহন এলাকায় অভিযান চালিয়ে ওই যুবককে গ্রেপ্তার করে র‌্যাব-৬।

 

এসময়, হরিণের ৫ টি চামড়া, ১টি মুঠোফোন, ২টি সীমকার্ড, ১টি মেমোরি কার্ড, নগদ ১ হাজার৮৭৫ টাকা জব্দ করে সদস্যরা। আটক আল আমিনের বিরুদ্ধে বন্যপ্রাণি সংরক্ষন আইন ও বন আইনে মামলা দায়ের পূর্বক মোংলা থানায় হস্তান্তর করার প্রক্রিয়া রয়েছে।

 

গ্রেপ্তার মো. আল আমিন খুলনা জেলার দাকোপ উপজেলার উত্তর বানিশান্তা গ্রামের মো. ফারুক শরীফের ছেলে।

 

বুধবার (২৬ জানুয়ারি) দুপুরে র‌্যাব-৬ এর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম বলেন,  সুন্দরবন থেকে হরিণ হত্যা করে চামড়া পাচার করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার রাত ১০টার দিকে মোংলা উপজেলার বিদ্যারবাহন এলাকায় অভিযান চালানো হয়। এসময় মো. আল আমিন নামের এক ব্যক্তির ব্যাগ তল্লাশি করে পাঁচটি হরিণের চামড়া পাওয়া যায়। আল আমিন চামড়াগুলো নিয়ে বিক্রির উদ্দেশ্যে মোংলা থেকে বাগেরহাটের দিকে আসছিল। আল আমিনকে আটকের সময় আলতান সরদার ওরফে কালু নামের আরও এক যুবক পালিয়ে যায়। সুন্দরবনের জীববৈচিত্র্য রক্ষায় র‌্যাব-৬ এর এই ধরণের অভিযান অব্যাহত থাকবে।

 

আটককৃতের বিরুদ্ধে বন্যপ্রাণী সংরক্ষণ ও বন আইনে মামলা দায়ের পূর্বক মোংলা থানায় হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।


 

এই বিভাগের আরো খবর