ঢাকা, বৃহস্পতিবার   ২৬ মে ২০২২,   জ্যৈষ্ঠ ১২ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
ডাক্তারদের ফাঁকিবাজি রুখতে হাজিরা খাতায় দিনে তিনবার সই করার নির্দেশ! ১০০০ জনবল নিয়োগ দেবে ওয়ালটন ঢাকায় আসছে ফিফা বিশ্বকাপ ট্রফি সরকারকে ৬ দিনের আল্টিমেটাম ইমরান খানের ফাইনালের পথে বেঙ্গালুরু, লখনৌর বিদায় সেনেগালে হাসপাতালে আগুন; ১১ নবজাতকের মৃত্যু বিশ্বব্যাপী মাঙ্কিপক্স আক্রান্ত ২০০ ছাড়িয়েছে ঢাবিতে ফের ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ

বিসিএস’সহ ৭টি নিয়োগ পরীক্ষা স্থগিত

প্রতিদিনের চিত্র বিডি ডেস্ক

প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২২  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

হামারী করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় একের পর এক চাকরির নিয়োগ পরীক্ষা স্থগিত হচ্ছে। মঙ্গল ও বুধবার দুই দিনে ৪০তম বিসিএসের মৌখিক পরীক্ষাসহ কমপক্ষে সাতটি পরীক্ষা স্থগিতের বিজ্ঞপ্তি এসেছে। অনিবার্য কারণে পরীক্ষা স্থগিতের কথা বলা হলেও সংশ্লিষ্টরা বলছেন করোনার কারণেই পরীক্ষার তারিখ পেছানো হচ্ছে।

 

বুধবার বিকেলে ৩০ জানুয়ারি থেকে অনুষ্ঠিতব্য ৪০তম বিসিএসের মৌখিক পরীক্ষা স্থগিতের বিজ্ঞপ্তি প্রকাশ করে বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি)। বিজ্ঞপ্তিতে অনিবার্য কারণে এ পরীক্ষা স্থগিতের কথা বলা হয়েছে।

 

তবে সংশ্লিষ্টরা বলছেন, করোনার সংক্রমণ বেড়ে যাওয়ার করণেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে। পিএসসির একাধিক কর্মকর্তা করোনার লক্ষণ নিয়ে অসুস্থ বলেও জানা গেছে।

 

এ দিকে, ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত পাঁচটি ব্যাংকের অফিসার (ক্যাশ) পদের এমসিকিউ পরীক্ষাও স্থগিত করা হয়েছে। ৪ ফেব্রুয়ারি সকাল ১০টায় দশম গ্রেডের এক হাজার ৪৩৯টি পদের এ পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। বুধবার বাংলাদেশ ব্যাংক অনিবার্য কারণে পরীক্ষা স্থগিতের বিজ্ঞপ্তি প্রকাশ করে।

 

এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের মুখপাত্র সিরাজুল ইসলাম সংবাদমাধ্যমকে বলেন, সরকার করোনা সংক্রমণ প্রতিরোধে প্রজ্ঞাপন জারি করেছে । আমাদের এ পরীক্ষায় লক্ষাধিক প্রার্থী অংশ নেবে। এমন অবস্থায় স্বল্প সময়ের মধ্যে সামাজিক দূরত্ব মেনে পরীক্ষার আয়োজন করাটা সম্ভব নয়। তাই পরীক্ষা স্থগিত হয়েছে।

 

এছাড়াও মৎস্য অধিদফতর, ক্ষুদ্র ও মাঝারি শিল্প ফাউন্ডেশন (এসএমইএফ), কোল পাওয়ার জেনারেশন কোম্পানি বাংলাদেশ লিমিটেড (সিপিজিসিবিএল), বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) নিয়োগ পরীক্ষাও স্থগিতের বিজ্ঞপ্তি এসেছে।

 

কবে নাগাদ এসব পরীক্ষা অনুষ্ঠিত হবে সেটাও নিশ্চিতভাবে বলতে পারছেন না কেউ। এতে নতুন করে অনিশ্চয়তার মধ্যে পড়ছেন চাকরিপ্রার্থীরা।

এই বিভাগের আরো খবর