Berger Paint

ঢাকা, বৃহস্পতিবার   ২৯ সেপ্টেম্বর ২০২২,   আশ্বিন ১৪ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
এসএসসির নির্বাচনি পরীক্ষার ফল ৩০ নভেম্বরের মধ্যে প্রকাশের নির্দেশ কোনো দলকে সমর্থন নয়, বাংলাদেশে সুষ্ঠু নির্বাচন চায় যুক্তরাষ্ট্র দক্ষিণ আফ্রিকাকে ৮ উইকেটে হারিয়েছে ভারত আরও তিন বছরের সাজা পেলেন অং সান সু চি করতোয়ায় নৌকাডুবি: পঞ্চম দিনের উদ্ধার অভিযান চলছে

ইসরাইলি দখলদারিত্ব শেষ না হওয়া পর্যন্ত আমাদের সংগ্রাম চলবে: হামাস

সংবাদ বিশ্ব ডেস্ক

প্রকাশিত: ৯ আগস্ট ২০২২  

হামাসের মুখপাত্র ফাউজি বারহুম, ছবি- সংগৃহীত।

হামাসের মুখপাত্র ফাউজি বারহুম, ছবি- সংগৃহীত।

 

ফিলিস্তিনের ইসলামিক প্রতিরোধ আন্দোলন হামাস বলেছে, ইহুদিবাদী ইসরাইলের দখলদারিত্ব শেষ না হওয়া পর্যন্ত তাদের সংগ্রাম অব্যাহত থাকবে। হামাসের মুখপাত্র ফাউজি বারহুম গতকাল সোমবার একথা বলেছেন।

 

তিনি বলেন, অবরুদ্ধ গাজা উপত্যকার উপর ইহুদিবাদী ইসরাইলের সাম্প্রতিকতম বর্বরতা ছিল অপরাধ ও উস্কানিমূলক তৎপরতা। ইসরাইলের এই আগ্রাসনের মাধ্যমে আবারও প্রমাণিত হয়েছে যে, ইহুদিবাদীদের সঙ্গে আরব রাষ্ট্রগুলোর সম্পর্ক স্বাভাবিকীকরণ ফিলিস্তিনি জনগণ এবং তাদের বৈধ অধিকারের প্রতি মারাত্মক বিপদ সৃষ্টি করেছে।

 

বিবৃতিতে বলা হয়েছে, ইসরাইলের সঙ্গে আরব রাষ্ট্রগুলোর সম্পর্ক স্বাভাবিকীকরণের চুক্তি সইয়ের বিরুদ্ধে বহুবার হামাস নিন্দা জানিয়েছে। এই চুক্তিকে ব্যবহার করে ইহুদিবাদী ইসরাইল এখন সিরিয়া, লেবানন, ফিলিস্তিন এবং এই অঞ্চলের আরো বিভিন্ন অংশের ওপর চাপ সৃষ্টি করে চলেছে।
 

গত শুক্রবার ইসরাইল অবরুদ্ধ গাজা উপত্যকার ওপর আগ্রাসন শুরু করে। তিনদিনের এই আগ্রাসনে ইসলামি জিহাদ আন্দোলনের ২ কমান্ডারসহ অন্তত ৪০ জন ফিলিস্তিনি শহীদ হন। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, আগ্রাসনে অন্তত তিনশ ফিলিস্তিনি আহত হন। জবাবে ইসলামি জিহাদ আন্দোলন ইসরাইলের ওপর কয়েকশ রকেট নিক্ষেপ করেছে।

 

মিশরের মধ্যস্থতায় স্থানীয় সময় রোববার রাতে সাড়ে এগারোটা থেকে যুদ্ধবিরতি কার্যকর হয় তবে ইসলামি জিহাদ আন্দোলন জানিয়েছে, ইসরাইল কোনরকম আগ্রাসন চালালে তার জবাব দেয়ার অধিকার তারা রাখে।

এই বিভাগের আরো খবর