ঢাকা, রোববার   ১৯ সেপ্টেম্বর ২০২১,   আশ্বিন ৪ ১৪২৮

ব্রেকিং:
৪ পরিবর্তন নিয়ে ফিল্ডিংয়ে বাংলাদেশ দেশে করোনায় ৩৮ জনের মৃত্যু, শনাক্তের হার ৮ দশমিক ৬৫ দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন ভার্সন`-এ প্রতিনিধি নিয়োগ পেতে আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের অনুরোধ করা হল। নিয়োগ পেতে কেউ অসদুপায়ে আর্থিক লেন-দেন করে থাকলে তার জন্য কর্তৃপক্ষ (প্রকাশক ও সম্পাদক) দায়ী থাকবেনা।
সর্বশেষ:
অতিরিক্ত সচিব পদে ৯২ কর্মকর্তার পদোন্নতি প্রাথমিকে প্রতিদিন দুই শ্রেণির ক্লাস, আসছে মৌলিক রুটিন ‘সংক্রমণ বাড়লে ফের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ’ তালেবানের সঙ্গে আলোচনা চালিয়ে যেতে হবে: জাতিসংঘ

সিরিয়ায় হাসপাতালে হামলা, নিহত ১৬

আন্তর্জাতিক ডেস্ক

প্রকাশিত: ১৩ জুন ২০২১  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

সিরিয়ার বিদ্রোহী নিয়ন্ত্রিত আফরিনের একটি হাসপাতালে হামলা চালিয়েছে কুর্দি সশস্ত্রগোষ্ঠী পি.কে.কে। এতে অন্তত ১৬ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও বেশ কয়েকজন।

 

আন্তর্জাতিক সংবাদ মাধ্যম রয়টার্সের প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, স্থানীয় সময় শনিবার (১২ জুন) সন্ধ্যায় তুর্কি সমর্থিত বিদ্রোহী নিয়ন্ত্রিত একটি হাসপাতালে একের পর এক মর্টারশেল হামলা চালায় কুর্দি বিদ্রোহীরা। হামলায় হাসপাতালটি পুরোপুরি ধ্বংস হয়ে গেছে। আহতদের মধ্যে কয়েকজন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী রয়েছেন।

 

নিহতরা সবাই বেসামরিক নাগরিক বলে জানিয়েছে ব্রিটেন-ভিত্তিক পর্যবেক্ষণ সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস। ২০১৮ সালে তুর্কি সেনাদের কুর্দিবিরোধী অভিযানের পর থেকে অঞ্চলটির নিয়ন্ত্রণ করে আসছে তুরস্ক সমর্থিত সিরিয়ার বিদ্রোহী গোষ্ঠী।

এই বিভাগের আরো খবর