ঢাকা, শনিবার   ২৫ জুন ২০২২,   আষাঢ় ১১ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
পদ্মায় স্বপ্নপূরণের ক্ষণগণনা
১৮দিন
:
১৯ঘণ্টা
:
০৬মিনিট
:
১০সেকেন্ড
সর্বশেষ:
সবাইকে কৃতজ্ঞতা জানালেন প্রধানমন্ত্রী পদ্মা সেতুর মধ্য দিয়ে দেশ নতুন যুগে প্রবেশ করেছে: শিক্ষামন্ত্রী মাথা নোয়াইনি, কখনো নোয়াবো না: প্রধানমন্ত্রী জনসভাস্থলে লাখো মানুষের ঢল দেশে বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৭৩ পদ্মা সেতুতে টোল দিলেন প্রধানমন্ত্রী উদ্বোধন করা হলো স্বপ্নের পদ্মা সেতুর কারো বিরুদ্ধে কোনো অভিযোগ নেই, বললেন প্রধানমন্ত্রী

ঘাটাইলে আইটি পার্ক স্থানান্তরের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত

সবুজ সরকার সৌরভ, ঘাটাইল (টাঙ্গাইল)

প্রকাশিত: ২২ মে ২০২২  

ছবি- প্রতিদিনেরচিত্র বিডি।

ছবি- প্রতিদিনেরচিত্র বিডি।

 

ঘাটাইলের বরাদ্দকৃত আইটি পার্ক এন্ড ইনকিউবেশন সেন্টার মধুপুরে স্তানান্তরের প্রতিবাদে ও পূর্ব নির্ধারিত স্থানে বহাল রাখার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার সকাল ১১ টায় টাঙ্গাইল-ময়মনসিংহ মহাসড়কের হামিদপুর থেকে পাকুটিয়া পর্যন্ত স্মরন কালের দীর্ঘ ১৫ কি.মি. সড়কে সর্বস্তরের হাজার হাজার মানুষ এ মানববন্ধনে অংশ নেন।

 

উপজেলার প্রত্যন্ত এলাকার নারী পুরষ ছাড়াও স্কুল কলেজ মাদ্রাসার ছাত্র/ছাত্রীবৃন্ধ, বীর মুক্তিযোদ্ধা, ঘাটাইলের বৃহৎ ব্যবসায়ি সমিতির নেতারা একাত্মতা ঘোষনা করে দোকান পাট বন্ধ রেখে মানববন্ধনে অংশ নেন। এতে মানববন্ধনটি এক পর্যায়ে জজনসমুদ্রে রুপ নেয়। এতে আইনশৃঙ্খলা বাহিনীর পুলিশ সদস্যদের পরিস্থিতি নিয়ন্ত্রনে হিমশিম খেতে হয়।

 

জানা গেছে ২০১৯ সালের ২৫ জুন ঘাটাইলের পাহাড়ি এলাকার গৌরিস্বর মৌজায় ১২.৭৭ একর ভূমি শেখ কামাল আইটি এন্ড হাইটেক পার্ক স্থাপনের জন্য ভূমি অধিগ্রহন করে যথাযথ প্রক্রিয়ায় পার্ক কর্তৃপক্ষের নামে দলিল সম্পাদন হয়। একই সাথে জমি পরিমাপ করে চিহিৃত করে জমা খারিজ হয়ে প্রাথমিক কার্যক্রম সম্পন্ন হয়। এ নিয়ে ঘাটাইলবাসী আনন্দমিছিল করে মিষ্টি বিতরন করেছে। হঠাৎ করে জাতীয় অর্থনীতির পরিষদের ( একনেক) সভায় মধুপুরের নামে অর্থ বরাদ্ধ দেয়া হয়। এ ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক ঝড় উঠে। এক পর্যায়ে ঘাটাইলের হাইটেক পার্ক রক্ষা কমিটি নামে একটি সংগঠনের ব্যানারে টাঙ্গাইল প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রতিবাদ জানানো হয়। এতে সর্বস্তরের মানুষ ফুঁসে উঠে।

 

হাইটেক পার্ক রক্ষা কমিটির আহবায়ক বিশিষ্ট লেখক সাংবাদিক জুলফিকার হায়দারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন- ঘাটাইল বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক অধ্যক্ষ বীরমুক্তিযোদ্ধা শামছুল আলম মনি, বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ মতিয়ুর রহমান খান, যুগ্ম আহবায়ক সাবেক অধ্যক্ষ মতিয়ার রহমান মিয়া, প্রভাষক আ.ন.ম. বজলুল কাদির রতন,সদস্য সচিব সাংবাদিক আতিকুর রহমান, ছাত্রলীগের সাধারন সম্পাদক বিদ্যুৎ সরকার,প্রেস ক্লাব সভাপতি খান ফজলুর রহমান, আবু সাইদ রুবেল প্রমুখ।

এই বিভাগের আরো খবর