Berger Paint

ঢাকা, সোমবার   ২৮ নভেম্বর ২০২২,   অগ্রাহায়ণ ১৪ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ আবারও পেছালো যে কোনো মূল্যে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখা হবে: প্রধানমন্ত্রী চট্টগ্রামে শিশু আয়াত হত্যা : আসামি আবীর ফের রিমান্ডে ৫০ শিক্ষাপ্রতিষ্ঠানের কেউ পাস করেনি এসএসসিতে পাসের হার ৮৭.৪৪ শতাংশ সাংহাইয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষ, বিক্ষোভ

আইসিটি মন্ত্রণালয়ের অনুদান পেল মাধবপুরের নারী উদ্যোক্তা দিনা খান

শেখ জাহান রনি, মাধবপুর (হবিগঞ্জ)

প্রকাশিত: ৫ অক্টোবর ২০২২  

ছবি- প্রতিদিনেরচিত্র বিডি।

ছবি- প্রতিদিনেরচিত্র বিডি।


প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিনে আইসিটি মন্ত্রণালয় থেকে হবিগঞ্জের মাধবপুর উপজেলার মেয়ে স্মার্ট নারী উদ্যোক্তা দিনা খান কে অনুদান প্রদান করা হয়েছে।

 

জানা যায়, গত ২৯ সেপ্টেম্বর রাজধানী ঢাকার আগারগাঁও অবস্থিত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত আইসিটি মন্ত্রণালয়ের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে উইমেন এন্ড ই-কমার্স ট্রাস্ট-(উ-ই) এর সারা বাংলাদেশ থেকে যাচাই-বাঁছাই করে ৫০০ জন এবং বিভিন্ন নারী সংগঠনের মোট ১০০০ স্মার্ট নারী উদ্যোক্তাদের মাঝে ৫০ হাজার টাকার অনুদানের চেক তুলে দেওয়া হয়। এতে বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, ড. শিরীন শারমিন স্পীকার জাতীয় সংসদ।

 

স্মার্ট নারী উদ্যোক্তা দিনা খানের সাথে কথা হলে তিনি জানান, ""আমি একজন স্মার্ট নারী উদ্যোক্তা অনুদান আমার জীবনের আরো একধাপ এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা যুগিয়েছে। বাংলাদেশ সরকার আমাকে ৫০ হাজার টাকার অফেরত যোগ্য অনুদান দিলেন যা আমার উদ্যোক্তা জীবনকে পরিচালনা করতে সাহায্য করেছে। খুব স্বপ্ন ছিলো আমার উদ্যোগটা বড় করার আজ স্বপ্ন বাস্তব হয়েছে যাদের অনুপ্রেরণায় নাসিমা আক্তার এবং নিশি আক্তার আপুর জন্য। গ্র্যান্টের টাকা দিয়ে আমি নতুন করে আবার পণ্য কিনেছি এবার স্বপ্ন যাবে বহুদূর। আমার নিজস্ব সংগঠন স্বপ্নের সুঁই সুতা এবার বড় হবে। উইমেন এন্ড ই-কমার্স ট্রাস্ট উইয়ের মাধ্যমে আমার উদ্যোক্তা জীবনের সূচনা হয়েছিলো। আমি কৃতজ্ঞতা প্রকাশ করছি উই সংগঠনের কাছে। আল্লাহর কাছে একটায় চাওয়া নিশা আপুর ছায়ায় যেনো থাকতে পারি। রাজীব স্যারের প্রতি যাকে নিশা আপুসহ আমরা হাজারো উদ্যোক্তা মন থেকে সম্মান করি। ই-কমার্সে হাজারো উদ্যোক্তাদের এগিয়ে নিতে এই দুইজন ব্যাক্তির অবদান অনস্বীকার্য। আমি কতটুকু যোগ্য জানি না কিন্তু প্রত্যাশার বাইরেও আজকের অর্জন আমি একজন "স্মার্ট নারী উদ্যোক্তা" তিনি আরও জানান, দেশীয় পণ্য মনিপুরী শাড়ি, খাদি পান্জাবি, বেবি নকশীকাঁথা, চা পাতা নিয়ে তিনি কাজ করে যাচ্ছেন।

এই বিভাগের আরো খবর