ঢাকা, সোমবার   ২৭ জুন ২০২২,   আষাঢ় ১৪ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
পদ্মায় স্বপ্নপূরণের ক্ষণগণনা
১৮দিন
:
১৯ঘণ্টা
:
০৬মিনিট
:
১০সেকেন্ড
সর্বশেষ:
রাজধানীতে অজ্ঞাত গাড়ির ধাক্কায় ঢাকা কলেজের শিক্ষার্থী নিহত ফের করোনায় আক্রান্ত ফখরুল মুরগির দাম কেজিতে কমেছে ২০-২৫ টাকা পদ্মা সেতুর মাওয়া প্রান্তে যানজট সৌদি পৌঁছেছেন ৩৮ হাজার ৮৮৯ জন হজযাত্রী, ৬ জনের মৃত্যু পদ্মা সেতুতে প্রথম টোল দিয়ে পাড়ি দিল মোটরসাইকেল পদ্মা সেতু পারাপারে যানবাহনের দীর্ঘ সারি

ইসরাইল বিরোধী কঠোর আইন পাশ করল ইরাক

সংবাদ বিশ্ব ডেস্ক

প্রকাশিত: ২৭ মে ২০২২  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

রাকের সংসদে ইসরাইল বিরোধী কঠোর আইন পাশ করেছে ইরাক। নতুন আইন অনুযায়ী, কোনো ইরাকি যে কোনো ক্ষেত্রে যদি ইসরাইলের সঙ্গে সম্পর্ক করার চেষ্টা করে বা দ্বিপাক্ষিক সম্পর্ক তৈরির চেষ্টা চালায় বা ঘোষণা দেয় তাহলে তাকে মৃত্যুদণ্ড বা যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হবে। 

 

এর মাধ্যমে অবৈধ ইহুদি রাষ্ট্র ইসরাইলের সঙ্গে ভবিষ্যতেও যেন কোনোদিন ইরাক সরকার বা ইরাকি কুর্দিস্তান স্বাভাবিক সম্পর্ক তৈরি করতে না পারে সেটি নিশ্চিত করা হলো। 

 

প্যাট্রিয়ক ইউনিয়ন অব কুর্দিস্তানের সংসদ সদস্য দিলান গাফুর বলেছেন, এই আইনে অনেকগুলো নোট ছিল। কিন্তু এটি সংসদে বেশিরভাগ সদস্যের ভোটে পাশ হয়েছে।

 

ইরাকের রাষ্ট্রীয় গণমাধ্যমে আইনটি সম্পর্কে জানানো হয়েছে, দেশের ভেতর ও দেশের বাইরে যে সকল ইরাকি এবং রাষ্ট্রীয় কর্মকর্তারা আছেন, দক্ষিণ কুর্দিস্তান অঞ্চলে যারা আছেন, সরকারি প্রতিষ্ঠান, বেসরকারি কোম্পানি, গণমাধ্যম, বিদেশী প্রতিষ্ঠান এবং এর কর্মীদের ইসরাইলের সঙ্গে সম্পর্ক গড়া, ইসরাইলে ভ্রমণ করা এবং স্বাভাবিক সম্পর্ক গড়ার চেষ্টা করার ক্ষেত্রে নিষিদ্ধ ঘোষণা করা হলো।

 

আইনে বলা হয়েছে, যে সকল ইরাকি ইসরাইলে ভ্রমণ করবে তাদেরকে যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হবে। 

 

যারা ইসরাইলি প্রতিষ্ঠানের সঙ্গে কোনো রাজনৈতিক, অর্থনৈতিক অথবা সাংস্কৃতিক সম্পর্ক তৈরি, এমনকি সামাজিক যোগাযোগের মাধ্যমেও সম্পর্ক তৈরি করার চেষ্টা করে তাদের মৃত্যুদণ্ড দেওয়া হবে।

এই বিভাগের আরো খবর