Berger Paint

ঢাকা, শুক্রবার   ০২ জুন ২০২৩,   জ্যৈষ্ঠ ১৯ ১৪৩০

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
রাজধানীতে বাড়ির উঠানে পুঁতে রাখা কানাডা প্রবাসী নারীর মরদেহ উদ্ধার পে-স্কেল না হলেও সরকারি কর্মচারীদের বেতন বাড়বে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এরদোয়ানের ফোন বিএনপি নেতা খায়রুল কবিরের বাড়িতে আগুন নাইজেরিয়ার কাছে হেরে বিদায় স্বাগতিক আর্জেন্টিনার বিদ্যুতের ঘাটতি ৩০০০ মেগাওয়াট, সারা দেশে লোডশেডিং

বিশ্বে করোনায় আরও ৪৫১ জনের মৃত্যু

সংবাদ বিশ্ব ডেস্ক

প্রকাশিত: ২৮ মার্চ ২০২৩  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

রোনায় বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৪৫১ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৪৩ হাজার ৮০৯ জন। সুস্থ হয়েছেন ৭৭ হাজার ৯০৫ জন। মঙ্গলবার (২৮ মার্চ) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া যায়।

 

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে জার্মানিতে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ১৬২ জনের এবং আক্রান্ত হয়েছে ৭ হাজার ৩৫৭ জন। একইসময়ে সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে রাশিয়ায়। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ৮ হাজার ৯৮৯ জন এবং মৃত্যু হয়েছে ৩১ জনের।

 

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ২ হাজার ৮১৭ জন এবং মৃত্যু হয়েছে ২৫ জনের। ফ্রান্সে আক্রান্ত হয়েছে ৭ জন এবং মৃত্যু হয়েছে ৬৫ জনের। জাপানে আক্রান্ত হয়েছে ২ হাজার ৮৮৭ জন এবং মৃত্যু হয়েছে ১৭ জনের। তাইওয়ানে এ সময় কোনও আক্রান্ত নেই এবং তবে মৃত্যু হয়েছে ২০ জনের। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছে ৩২৯ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের।

 

একইসময়ে থাইল্যান্ডে আক্রান্ত হয়েছে ১৫০ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের। ফিলিপাইনে আক্রান্ত হয়েছে ২২৮ জন এবং মৃত্যু হয়েছে ২০ জনের। রোমানিয়ায় আক্রান্ত হয়েছে ৮ হাজার ৮২ জন এবং মৃত্যু হয়েছে ৩৭ জনের। নিউজিল্যান্ডে আক্রান্ত হয়েছে ১ হাজার ৬০৫ জন এবং মৃত্যু হয়েছে ৫ জনের। ক্রোয়েশিয়ায় আক্রান্ত হয়েছে ৪৩৮ জন এবং মৃত্যু হয়েছে ১৯ জনের। আজারবাইজানে আক্রান্ত হয়েছে ২২ জন এবং মৃত্যু হয়েছে ৫ জনের।

 

বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ৩৩ লাখ ৮১ হাজার ১০৩ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৮ লাখ ২৭ হাজার ৪৭৮ জনের। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৬৩ লাখ ৫৫ হাজার ৮ জন।

 

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

এই বিভাগের আরো খবর