Berger Paint

ঢাকা, রোববার   ০২ এপ্রিল ২০২৩,   চৈত্র ১৯ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
আসছে ৮০ কিমি বেগে ঝড়, ২ নম্বর নৌ হুঁশিয়ারি সংকেত আশুলিয়ায় বাসচাপায় শ্রমিক নিহত, প্রতিবাদে দুই বাসে আগুন বাতিল হচ্ছে গুচ্ছ পরীক্ষা চালু হচ্ছে এনটিএ পদ্ধতি হাইকোর্টে আগাম জামিন চেয়েছেন প্রথম আলোর সম্পাদক বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৬৮ কোটি ৪০ লাখ ছুঁইছুঁই এবার ফিতরা জনপ্রতি সর্বনিম্ন ১১৫ টাকা, সর্বোচ্চ ২৬৪০

পঁচিশে পা দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় সংগীত বিভাগ

বিনোদন চিত্র

প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০১৯  

ছবি - সংগৃহীত

ছবি - সংগৃহীত

পঁচিশে পা দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় সংগীত বিভাগ। আর তাই 'গানে গানে তব বন্ধন যাক টুটে শিরোনামে সংগীত উৎসবে মেতেছে বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। মঙ্গলবার সকালে টিএসসিতে আড়ম্বর আয়োজনে শুরু হয় দু'দিনের সংগীত উৎসব।

সঙ্গীতের মূর্চ্ছনায় স্নিগ্ধ সন্ধ্যা। হালকা হিমেল হাওয়ায় দোল খায় শ্রোতা-মন। মঙ্গলবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে সুর-সংগীতের এমন আয়োজনের নেপথ্যে প্রতিষ্ঠানটির সংগীত বিভাগ। ২৫ বছরে পা দিয়েছে তারা। যা উদযাপনে এমন উৎসবের আয়োজন করেন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা।

চর্যাপদ থেকে বর্তমান সময় বাংলা গানের যে সমৃদ্ধ ধারা তা নিয়েই সাজানো হয়েছে দুদিনের এ আয়োজন। যেখানে প্রতিপাদ্য 'গানে গানে তব বন্ধন যাক টুটে'।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের চেয়ারপার্সন টুম্পা সমদ্দার বলেন, সংগীত বিভাগ থেকে শিক্ষার্থীরা ভাল মানুষ হিসেবে গড়ে উঠছে। এই মানসিকতা তাদের কর্মজীবনে সহায়ক ভুমিকা পালন করবে।

 

এই বিভাগের আরো খবর