Berger Paint

ঢাকা, সোমবার   ২৮ নভেম্বর ২০২২,   অগ্রাহায়ণ ১৪ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
প্রাথমিকের শিক্ষক নিয়োগের ফল প্রকাশ আবারও পেছালো যে কোনো মূল্যে শিক্ষা কার্যক্রম অব্যাহত রাখা হবে: প্রধানমন্ত্রী চট্টগ্রামে শিশু আয়াত হত্যা : আসামি আবীর ফের রিমান্ডে ৫০ শিক্ষাপ্রতিষ্ঠানের কেউ পাস করেনি এসএসসিতে পাসের হার ৮৭.৪৪ শতাংশ সাংহাইয়ে পুলিশের সঙ্গে সংঘর্ষ, বিক্ষোভ

জাতীয় নির্বাচন ঘিরে পরিস্থিতি পর্যেবক্ষণ করছে ব্রিটেন-ব্রিটিশ হাইকমিশনার

শামীম মিয়া, মির্জাপুর (টাঙ্গাইল)

প্রকাশিত: ৪ অক্টোবর ২০২২  

ছবি- প্রতিদিনেরচিত্র বিডি।

ছবি- প্রতিদিনেরচিত্র বিডি।

 

ব্রিটিশ হাইকমিশনার রবার্ট ডিকশন বলেন, এক বছরের কিছু সময় পর বাংলাদেশে সংসদ নির্বাচন। জাতীয় নির্বাচন ঘিরে পরিস্থিতি পর্যেবক্ষণ করছে ব্রিটেন। কিন্তু চলমান পরিস্থিতিতে উদ্বেগমুক্ত নয় তারা। সোমবার রাত সাড়ে ৮টার সময় টাঙ্গাইলের মির্জাপুরে রণদা প্রসাদ সাহার নিজ বাড়িতে পুজা মন্ডপ পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

 

বাংলাদেশে নিযুক্ত এই ব্রিটিশ হাইকমিশনার আরো বলেন, বাংলাদেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আমি উদ্বিগ্ন। বিশ্ববিদ্যালয় কিংবা রাস্তাঘাটে রাজনৈতিক সহিংসতা ঘটেছে। বিষয়টি উল্লেখযোগ্য কোনো অগ্রগতি নয়।

 

যে কোনো সমাজের জন্যই রাজনীতি গুরুত্বপূর্ণ। কিন্তু, সংলাপের মাধ্যমে রাজনৈতিক কার্যক্রম পরিচালিত হতে হবে, যে সংস্কৃতি এক সময় বাংলাদেশে ছিল।আমরা সংঘর্ষ নয়, শান্তি দেখতে চাই।

 

এরই মাধ্যমে রাজনৈতিক দলগুলোর সাথে মতবিনিময় করিছি। অংশ গ্রহণমূলক সুষ্ঠু ও গ্রহণ যোগ্য নির্বাচনের জন্য দলগুলোর সহযোগিতার ওপর গুরুত্ব দিচ্ছি।বাংলাদেশের নির্বাচন কমিশনের সাথে আমার বৈঠক হয়েছে। কীভাবে নির্বাচন প্রক্রিয়া অনুষ্ঠিত হবে তা ছিল আলোচনায়। এই ধারা অব্যাহত থাকবে। সুষ্ঠু নির্বাচনের ব্যাপারে ব্রিটেনের প্রত্যাশা নিয়ে এদেশের বিভিন্ন রাজনৈতিক দলের সাথেও বৈঠক হয়েছে। আশা করি,সব কিছু ভালো ভাবেই সম্পন্ন হবে। খাদ্য ও জ্বালানি এবং রোহিঙ্গা সংকটে বিশ্ব সম্প্রদায়কে একত্রে কাজ করার জন্য আহবান জানাই।

 

এসময় তার সাথে ছিলেন অস্ট্রেলিয়ার হাই কমিশনার এইচ ই মিস্টার জার্মি বুয়ার, সুইজারল্যান্ডের এম্বাসেডর নেথালি চার্ট, নরওয়ের এম্বাসেডর এসপেন রিক্টার, কুমুদিনী ওয়েল ফেয়ার ট্যাস্টের ব্যবস্থাপনা পরিচালক রাজিব প্রসাদ সাহা, সহকারি কমিশনার (ভূমি) আমিনুল ইসলাম বুলবুল, মির্জাপুর থানা অফিসার ইনচার্জ শেখ আবু সালেহ মাসুদ করিম প্রমুখ।

এই বিভাগের আরো খবর