ঢাকা, বৃহস্পতিবার   ২৬ মে ২০২২,   জ্যৈষ্ঠ ১২ ১৪২৯

ব্রেকিং:
চট্টগ্রাম, গাজীপুর, কক্সবাজার, নারায়ানগঞ্জ, পাবনা, টাঙ্গাইল ও ময়মনসিংহ ব্যুরো / জেলা প্রতিনিধি`র জন্য আগ্রহী প্রার্থীদের আবেদন পাঠানোর আহ্বান করা হচ্ছে। শিক্ষাগত যোগ্যতা- স্নাতক, অভিজ্ঞদের ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা শিথিল যোগ্য। দৈনিক প্রতিদিনের চিত্র পত্রিকার `প্রিন্ট এবং অনলাইন পোর্টাল`-এ প্রতিনিধি নিয়োগ পেতে অথবা `যেকোন বিষয়ে` আর্থিক লেনদেন না করার জন্য আগ্রহী প্রার্থীদের এবং প্রতিনিধিদের অনুরোধ করা হল।
সর্বশেষ:
রাজধানীতে বাসা থেকে দুই যুবকের মরদেহ উদ্ধার প্রেমিকাকে ভিডিও কলে রেখে কলেজছাত্রের আত্মহত্যা বাইডেন যেতেই একসঙ্গে ৩ ক্ষেপণাস্ত্র ছুড়ল উত্তর কোরিয়া টেক্সাসে স্কুলে গুলি: বাইডেনের ক্ষোভ, পতাকা অর্ধনমিত রাখার ঘোষণা গুলি করে খুন করা হয়েছে অভিনেত্রী পল্লবীকে! জার্মানিতেও ছড়িয়ে পড়ছে মাঙ্কিপক্স মেক্সিকোতে বন্দুকধারীদের হামলায় নিহত ১১

ভারতে একদিনে সাড়ে তিন লাখ সংক্রমণ

সংবাদ বিশ্ব ডেস্ক

প্রকাশিত: ২১ জানুয়ারি ২০২২  

ছবি- সংগৃহীত।

ছবি- সংগৃহীত।

 

রোনাভাইরাসের তৃতীয় ঢেউয়ে টালমাটাল ভারত। দেশটিতে হু হু করে বাড়ছে সংক্রমিত রোগী। দৈনিক শনাক্তে হচ্ছে নতুন রেকর্ড।

 

হিন্দুস্তান টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, শুক্রবার (২১ জানুয়ারি) গত ২৪ ঘণ্টায় ৩ লাখ ৪৭ হাজার ২৫৪ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে। এই সময়ের মধ্যে মৃত্যু হয়েছে ৭০৩ জনের।

 

করোনার ভ্যারিয়েন্ট ওমিক্রনের আগমনে সংক্রমণ এতো পরিমাণে বৃদ্ধি পাচ্ছে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। দেশটিতে একদিনে সর্বোচ্চ সংক্রমণের রেকর্ডটি হয়েছিলো গত বছরের মে মাসের ১ তারিখ। সেদিন দেশটিতে ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছিলো ৪ লাখ ১ হাজার ৯৯৩ জন। তখন দেশটিতে চলছিলো মহামারির দ্বিতীয় ঢেউ।

 

এখন চলছে তৃতীয় ঢেউ। প্রতিদিন হু হু করে বাড়ছে সংক্রমণ। শুক্রবারের হিসেবে ভারতে সংক্রমণ বৃদ্ধির হার ৯ শতাংশ। এর আগেরদিন দেশটিতে আক্রান্ত হয়েছে ৩ লাখ ১৭ হাজার মানুষ। তার আগের দিন এই সংখ্যা ছিলো ২ লাখ ৮২ হাজার ৯৭০ জন।


শুক্রবারের হিসেবে সংক্রমণের হারও আগের দিনের ১৬ দশমিক ৪১ থেকে বেড়ে ১৭ দশমিক ৯৪ হয়েছে।

এই বিভাগের আরো খবর